সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

ঢাকা জেলা বিএনপির পরিচিতি সভা পণ্ড, গয়েশ্বরপন্থীরা ‘অবরুদ্ধ’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৯
  • ৫৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: কমিটি গঠনে অনিয়মের অভিযোগ তুলে নয়াপল্টনে ঢাকা জেলা বিএনপির গয়েশ্বরপন্থী নেতাদের ‘অবরুদ্ধ’ করে রেখেছেন বঞ্চিত নেতাকর্মীরা। ঢাকা জেলা বিএনপি কমিটির পরিচিতি সভা ঘিরে বৃহস্পতিবার বেলা ১১টার পর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে এ পরিস্থিতির সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রাশেদের অনুসারীরা সভা চলাকালে কমিটির গয়েশ্বরপন্থীদের ওপর হামলা করলে পরিচিতি সভা পণ্ড হয়ে যায় এবং বেশ কয়েকজন আহত হন। এ সময় ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান সালাউদ্দিনসহ বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ ও দলের নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরীসহ বেশ কয়েকজন নেতাকর্মী ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন।

বিদ্রোহী রাশেদের অনুসারীরা ঢাকা জেলা বিএনপি কমিটি পুনর্গঠনের দাবিতে নয়াপল্টনে অবস্থান নিলে তারা ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন। ভাসানী মিলনায়তনে ‘অবরুদ্ধ’ হয়ে পড়াদের মধ্যে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদসহ বেশ কয়েকজন নেতাকর্মী রয়েছেন।

সূত্র জানায়, ঢাকা জেলা কমিটিতে গয়েশ্বর চন্দ্র রায়পন্থীদের যেভাবে প্রাধান্য দেয়া হয়েছে। তেমনি আমান উল্লাহ আমানপন্থীদের বঞ্চিত করা হয়েছে। যে কারণে এই পরিস্থিতির উদ্ভব হয়েছে।

জানা গেছে, ঢাকা জেলা কমিটিতে আশফাকের এলাকা থেকে ৭৮ জন, গয়েশ্বরের এলাকা থেকে ৭৭ জন, দেওয়ান সালাউদ্দিনের এলাকা থেকে ৭২ জন, আমান উল্লাহ আমানের এলাকা থেকে ১৭ জন এবং ধামরাই এলাকা থেকে ২০ জনকে রাখা হয়েছে। তবে অনেকে বাদ পড়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

বিশেষ করে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যে কমিটি অনুমোদন করে গেছেন সেখান থেকে অনেকেই বাদ পড়েছেন বলে অভিযোগ উঠেছে। এমনকি খালেদা জিয়ার অনুমোদন করা কমিটির থেকে অন্তত ৮ জনকে বাদ দেয়া হয়েছে বলেও অভিযোগ কার হচ্ছে।

বিষয়টি নিয়ে খন্দকার আবু আশফাকের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি সাড়া দেননি। তবে দুপুর ১২টা ৪৮ মিনিটে নিপুন রায় চৌধুরী ‘অবরুদ্ধ’ হওয়ার বিষয়টি নাকচ করে বলেন, ‘না, আমরা অবরুদ্ধ হইনি। আমাদের মিটিং চলছে। আজানের জন্য বিরতি।’

বাংলা৭১নিউজ/এসক

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com