শনিবার, ১১ মে ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফরিদপুরে সড়কে প্রাণ গেলো বাবা-ছেলেসহ চারজনের বাগেরহাটে বজ্রপাতে দুই শ্রমিক নিহত, আহত ৬ নারী নির্যাতন মামলায় ব্যক্তিগত আইনজীবী নিয়োগ করতে পারবেন বাদী মোহাম্মদপুরে খাল থেকে ‘ডানা কাটা পরী’ উদ্ধার, চলছে প্রদর্শনী সড়ক দুর্ঘটনা রোধে সমন্বিত পদক্ষেপ প্রয়োজন: স্বরাষ্ট্রমন্ত্রী চাকরি দেওয়ার কথা বলে অর্থ আত্মসাৎ, দুই কনস্টেবল বরখাস্ত বঙ্গবন্ধু রেলসেতুর উদ্বোধন ডিসেম্বরে ইসরায়েল হয়তো গাজায় আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে: যুক্তরাষ্ট্র ইউএস ট্রেড শো-এ ইসলামী ব্যাংকের স্টল উদ্বোধন রোহিঙ্গা ক্যাম্পে যুবককে গুলি করে হত্যা ঢাবিতে ১৪তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডের সমাপ্তি উন্নয়ন পরিকল্পনা হতে হবে পরিবেশবান্ধব ও ব্যয় সাশ্রয়ী: প্রধানমন্ত্রী সকালে রাজধানীতে ৮৭ মিলিমিটার বৃষ্টিপাত খাদ্যের নিশ্চয়তা ও আর্থসামাজিক উন্নয়নই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী নড়াইলে গুলিবিদ্ধ আওয়ামী লীগ নেতার মৃত্যু বাংলাদেশ সিরিজের সূচি প্রকাশ করল ওয়েস্ট ইন্ডিজ সকালের বৃষ্টিতে ঢাকার বিভিন্ন সড়কে জলাবদ্ধতা হায়দার আকবর খান রনো মারা গেছেন জাতিসংঘে পূর্ণ সদস্য হওয়ার যোগ্যতার স্বীকৃতি পেলো ফিলিস্তিন নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ২

দক্ষিণ কোরিয়ায় দাবানল : জরুরি অবস্থা জারি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৫ এপ্রিল, ২০১৯
  • ৫১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: দক্ষিণ কোরিয়ায় ভয়াবহ দাবানলে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও চার হাজারের বেশি মানুষকে নিরাপদে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। ইতোমধ্যেই দেশজুড়ে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

দাবানল থেকে লোকজনকে সরিয়ে নিতে কয়েক হাজার সেনা মোতায়েন করা হয়েছে। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছেন। উত্তর কোরিয়ার সীমান্তের কাছে দেশের উত্তর-পূর্বাঞ্চলীয় পাহাড়ি এলাকাজুড়ে দাবানল ছড়িয়ে পড়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, মূল অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে তবে আগুনের কারণে এখনও বেশ কিছু এলাকা পুড়ে ছাই হয়ে গেছে।

Korea

বৃহস্পতিবার রাতে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। রাজধানী সিওলের উত্তর-পূর্বাঞ্চলীয় গ্যাংউন প্রদেশের গোসেওংয়ের কাছে একটি ট্রান্সফরমারের বিস্ফোরণ থেকেই আগুনের সূত্রপাত। পরে সেখান থেকেই দাবানলের পরিস্থিতি তৈরি হয়।

তীব্র বাতাসের কারণে আগুন পাহাড়ি এলাকায় দ্রুত ছড়িয়ে পড়ে। ওই এলাকাতেই গত বছরের শীতকালীন অলিম্পিক অনুষ্ঠিত হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে আনতে ৮ শতাধিক দমকলের গাড়ি মোতায়েন করা হয়। প্রদেশের শত শত বাড়ি-ঘর আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে।

Korea-2.jpg

দেশের এমন পরিস্থিতিতে জরুরি বৈঠক ডেকেছেন প্রেসিডেন্ট মুন জ্যা ইন। আগুন নিয়ন্ত্রণে সব ধরনের ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছে তিনি।

প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, প্রায় ১৬ হাজার ৫শ সেনা, ৩২ সামরিক হেলিকপ্টার এবং ২৬টি সামরিক দমকল ট্রাক মোতায়েন করা হয়েছে।

প্রদেশের গভর্নর চই মুন সুন রেডিওতে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, সৌভাগ্যবশত মূল আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে আরও বেশ কিছু স্থানে এখনও আগুন জ্বলছে।

বাংলা৭১নিউজ/এসকে বি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com