রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার

রাবিতে ডীনস্ এ্যাওয়ার্ড ২০১৯ প্রদান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৪ মার্চ, ২০১৯
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,রাবি প্রতিনিধি: গবেষণাকর্মে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) বিজ্ঞান অনুষদের দুইজন শিক্ষক ‘ডীনস্ এ্যাওয়ার্ড ২০১৯’ অর্জন করেছেন। আজ রবিবার সকাল ১০টায় অনুষদের সভাকক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

ফিজিক্যাল ও ম্যাথমেটিক্যাল সায়েন্সেস ক্যাটাগরি থেকে পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর আবুল কালাম ফজলুল হক এবং কেমিক্যাল ও বায়োকেমিক্যাল সায়েন্সেস ক্যাটাগরি থেকে প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ফরহাদুল ইসলামকে বিজ্ঞান অনুষদ এই পুরস্কারে ভূষিত করে।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান এই পুরস্কার প্রদান করেন। এছাড়া সর্বোচ্চ পরীক্ষায় প্রাপ্ত সিজিপিএ’র ভিত্তিতে বিজ্ঞান অনুষদের ২০ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় জ্ঞান-বিজ্ঞান চর্চার শ্রেষ্ঠ পীঠস্থান। এখানে গবেষণা ও পঠন-পাঠনের মাধ্যমে জ্ঞান সৃজনের পাশাপাশি তা বিকশিতও করা হয়। গবেষণাকর্মের স্বীকৃতিতে ডীনস্ এ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ও যেমন সম্মানিত হলো, তেমনি তা অন্যদেরও গবেষণায় উৎসাহিত করবে। আগামীতে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য অনুষদেও এ ধরনের পুরস্কার ও স্বীকৃতির প্রসার ঘটবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উপাচার্য আরো বলেন, গবেষণালব্ধ জ্ঞান শুধু যে বিদ্যাধারাকে সমৃদ্ধ করে তাই নয়, সামগ্রিকভাবে তা জাতীয় উন্নয়নেও অবদান রাখে। তাই আমাদের পঠন-পাঠন ও গবেষণায় জাতীয় উন্নয়নের বিষয়টিকেও বিবেচনায় রাখতে হবে।

অনুষ্ঠানে পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর আব্দুল্লাহ শামস বিন তারিক ‘ডীনস্ এ্যাওয়ার্ড’-এর লক্ষ্য ও উদ্দেশ্যসহ সংশ্লিষ্ট বিষয়ে তথ্য-উপাত্ত উপস্থাপন করেন।

বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. খলিলুর রহমান খানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান প্রমুখ।

বাংলা৭১নিউজ/এসই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com