রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয়

জামায়াতের কর্মকান্ড নিষিদ্ধ করতে মার্কিন কংগ্রেসে প্রস্তাব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৫ মার্চ, ২০১৯
  • ১৪৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: জামায়াতে ইসলামীর কর্মকান্ড নিষিদ্ধ করতে বাংলাদেশের প্রতি আহ্বান জানিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদে একটি প্রস্তাব উত্থাপন করেছেন কংগ্রেসম্যান জিম ব্যাংকস। স্বাধীনতা যুদ্ধের সময় যুদ্ধাপরাধের সঙ্গে এ দলটি জড়িত থাকার অভিযোগে এমন প্রস্তাব আনা হয়েছে ২৮ শে ফেব্রুয়ারি।

এতে একই রকম পদক্ষেপ নিতে পাকিস্তানের প্রতিও আহ্বান জানানো হয়েছে। ওই প্রস্তাবে দক্ষিণ এশিয়ায় কর্মকান্ড পরিচালনা করছে এমন ধর্মীয় গ্রুপগুলো গণতন্ত্রে ও মানবাধিকারে হুমকি সৃষ্টি করছে বলে উদ্বেগ প্রকাশ করা হয়। এতে বাংলাদেশের সঙ্গে আরো সক্রিয়ভাবে যুক্ত হয়ে অভিন্ন স্বার্থে মানবাধিকার, ধর্মীয় স্বাধীনতা ও ধর্মনিরপেক্ষ গণতন্ত্র রক্ষার কথা বলা হয়।

ওই প্রস্তাবে বাংলাদেশ ও পাকিস্তান সরকারের প্রতি জামায়াতে ইসলামীর ক্ষমতাকে প্রত্যাখ্যান, ব্যাহত ও ধ্বংস করার আহ্বান জানানো হয়েছে। কারণ, তারা ধর্মীয় স্বাধীনতা ও আঞ্চলিক স্থিতিশীলতার প্রতি হুমকি।

প্রস্তাবে জামায়াতে ইসলামীর সঙ্গে সম্পর্কযুক্ত যুক্তরাষ্ট্রের সংগঠনগুলো যেমন ইসলামিক সার্কেল অব নর্থ আমেরিকা, আইসিএনএ রিলিফ, হেল্পিং হ্যান্ড ফর রিলিফ অ্যান্ড ডেভেলপমেন্ট ও দ্য মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকার সঙ্গে সব রকম অংশীদারিত্ব ও অর্থায়ন বন্ধ করতে যুক্তরাষ্ট্রের সব এজেন্সির প্রতি আহ্বান জানানো হয়েছে।

বাংলা৭১নিউজ/সূত্র: ডেইলি স্টার 

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com