শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আফগানিস্তানে বন্দুকধারীদের গুলি, স্প্যানিশ পর্যটকসহ নিহত ৪ সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’

রাবি’তে আনর্ত’র আয়োজনে শুরু হচ্ছে ব্যতিক্রমী নাট্যমেলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২ মার্চ, ২০১৯
  • ১৬৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,রাবি প্রতিনিধি: থিয়েটার পত্রিকা ‘আনর্ত’ এক ব্যতি্ক্রমধর্মী নাট্যমেলার আয়োজন করতে যাচ্ছে। আজ শনিবার সকাল দশটায় রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) ‘আনর্ত আঙ্গিনায়’ এক সংবাদ সম্মেলনে দুই দিনব্যাপী এই মেলা সম্পর্কে অবহিত করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ৪ মার্চ সোমবার বেলা সাড়ে ১১ টায় আনর্ত আঙ্গিনায় এক সূচনাপর্বের মধ্য দিয়ে শুরু হবে এই মেলা। উদ্বোধনী এ পর্বে রাবি উপাচার্য অধ্যাপক অধ্যাপক এম. আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, অধ্যাপক আনন্দ কুমার সাহা , নাট্যজন রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, লিয়াকত আলী লাকী,বিপ্লব বালা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

মেলার প্রথম দিন সোমবার দুপুর পৌনে ১২টা থেকে ১২টা পর্যন্ত নাট্যমেলা শিল্পযাত্রা, দুপুর ১২টা থেকে পৌনে ২টা পর্যন্ত ‘থিয়েটারের নেপথ্য ও প্রত্যক্ষ মানুষ : উপেক্ষায় সম্ভাবনার সূত্র’ শীর্ষক ‘আনর্তবৈঠক-১’ অনুষ্ঠিত হবে। দুপুর পৌনে ২টা থেকে ২টা পর্যন্ত চলবে আনর্ত-স্বীকৃতি প্রদান অনুষ্ঠান।

এনপর বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত চলবে ‘মনো-দেহের রূপায়ণ অভিজ্ঞতায় মণিপুরী ‘রাসনৃত্য’ একটি জাতিতাত্ত্বিক নাট্যকলা অনুসন্ধান’ শীর্ষক ‘নাট্যকথা-১’। কলকাতার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের মোনালিসা চ্যাটার্জীর উপস্থাপনায় অনুষ্ঠিত হবে ‘বাংলা থিয়েটারে নারী অস্তিত্বের সংগ্রাম : আরশী ও মনসামঙ্গল’ শীর্ষক ‘নাট্যকথা-২’।

আনর্ত সম্পাদক ও নাট্যকলা বিভাগের সভাপতি আতাউর রহমান রাজু বলেন, আমার জানামতে দেশে অনেক নাট্য উৎসব হয়েছে কিন্তু কোথাও নাট্যমেলা হয় নি। নিঃসন্দেহে দেশে তথা রাবি ক্যাম্পাসে এটি একটি ব্যতিক্রমী উদ্যোগ।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com