শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয় হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে মেয়র তাপসের বক্তব্যের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলনে সাঈদ খোকন সকালের বৃষ্টিতে কিছুটা স্বস্তি রাজধানীবাসীর কানে ঐশ্বরিয়ার লুক নিয়ে নেটপাড়ায় হাসির রোল টাঙ্গাইলে বজ্রপাতে প্রাণ গেলো ২ ভাইয়ের ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি বাংলাদেশের তরুণীকে ভারতে নিয়ে পতিতাবৃত্তি, আজ আদালতের রায় ইভিএম ব্যবহারে ব্যাপক প্রচারের নির্দেশ ইসির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০ হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ছাড় মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু মঞ্চেই জুতা ছিঁড়লো মমতার, সেফটিপিন লাগিয়ে পা মেলালেন নৃত্যে শারজাহ থেকে আসা যাত্রীর শরীরে মিললো সাড়ে চার কোটি টাকার সোনা কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে রাফায় হামলা: দীর্ঘ মেয়াদে যুদ্ধ চালিয়ে যেতে প্রস্তুত হামাস

টানা তৃতীয়বারের মতো সংসদ উপনেতা সাজেদা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: আওয়ামী লীগের বর্ষিয়ান নেত্রী সৈয়দা সাজেদা চৌধুরী আবার জাতীয় সংসদের উপনেতা হয়েছেন। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো সংসদ উপনেতা হলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য।সোমবার জাতীয় সংসদ সচিবালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সাজেদা চৌধুরী আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারি। দলটির প্রতিষ্ঠালগ্ন থেকে তিনি এর সঙ্গে জড়িত। সাবেক এই মন্ত্রী ২০০৯ সালের ফেব্রুয়ারিতে প্রথম সংসদের উপনেতা নির্বাচিত হন। তিনিই দেশে প্রথম নারী সংসদ উপনেতা। দেশের ইতিহাসে দীর্ঘ সময় ধরে জাতীয় সংসদের উপনেতার পদটিও অলংকৃত করেছেন আওয়ামী লীগের এই নেত্রী।

সাজেদা চৌধুরী এবারও  ফরিদপুর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। অসুস্থতার কারণে প্রথমে তাকে মনোনয়ন দেয়া না হলেও পরে তাকেই নৌকার প্রার্থী হিসেবে বেছে নেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ।

সৈয়দা সাজেদা চৌধুরী ১৯৩৫ সালের ৮ মে মাগুরা জেলায় মামা বাড়িতে জন্মগ্রহণ করেন । তার বাবার নাম সৈয়দ শাহ হামিদ উল্লাহ এবং মা সৈয়দা আছিয়া খাতুন। শিক্ষাজীবনে তিনি স্নাতক ডিগ্রি অর্জন করেন। তার স্বামী রাজনীতিবিদ এবং সমাজকর্মী গোলাম আকবর চৌধুরী। ২০১৫ সালের ২৩ নভেম্বর আকবর চৌধুরী মৃত্যুবরণ করেন।

বাংলা৭১নিউজ/আক

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com