সোমবার, ২০ মে ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

বিএনপি জনগণের কাছ থেকে আরও বিচ্ছিন্ন হয়ে পড়বে: পানি সম্পদ উপমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: উপজেলা নির্বাচনে না আসলে বিএনপি জনগণের কাছ থেকে আরও বিচ্ছিন্ন হয়ে পড়বে বলে মন্তব্য করেছেন পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।

তিনি বলেছেন, আমরা আশা করি, বিএনপি উপজেলা নির্বাচনে অংশ নেবে। তারা জাতীয় নির্বাচনে ভোটের চেয়ে মনোনয়ন বাণিজ্যসহ অন্যান্য বিষয়ে বেশি মনোযোগী ছিল। তাই আসন্ন উপজেলা নির্বাচনে অংশ নেয়া উচিত। সবার অংশগ্রহণে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হবে বলে আমরা আশা করছি।

রোববার বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, অসৌজন্যমূলক আচরণ করা বিএনপির স্বভাব। প্রধানমন্ত্রীর চা চক্রে অংশ না নেয়া অসৌজন্যমূলক। ইতোপূর্বে খালেদা জিয়ার ছেলের মৃত্যুর খবর শুনে প্রধানমন্ত্রী সেখানে গিয়েছিলেন, সেখানেও তারা অসৌজন্যতা দেখিয়েছে। আন্দোলনে যারা ব্যর্থ হয়, নির্বাচনে তারা ব্যর্থ হয়। আবারো আন্দোলনের নামে তারা অরাজকতা করলে দেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করবে।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানিয়েছেন প্রত্যেক উপজেলা থেকে একক অথবা তিনজন প্রার্থীর নাম মনোনয়ন বোর্ডে দেবেন। সেখান থেকে যারা যোগ্য তাদেরকেই মনোনয়ন দেয়া হবে। বিএনপি উপজেলা নিবাচনে অংশ না নিলে তারা জনগণের থেকে আরও বিচ্ছিন্ন হয়ে যাবে।

দ্রুতই তিস্তা চুক্তি হবে উল্লেখ করে তিনি বলেন, তিস্তা চুক্তির বিষয়টি প্রধানমন্ত্রী থেকে শুরু করে এটা রাজনৈতিক পর্যায়ে আছে। বাংলাদেশের মানুষের স্বার্থ রক্ষা করে এ চুক্তি দ্রুতই বাস্তিবায়িত হবে।

বর্ষাকে সামনে রেখে নদী ভাঙনের হাত থেকে রক্ষার জন্য ব্যবস্থা করার চেষ্টা চলছে জানিয়ে তিনি বলেন, বর্ষাকে সামনে রেখে নদী ভাঙন রোধে প্রকল্প ও হাওর এলাকায়ও আমরা পরিদর্শনে যাবে। আমরা দ্রুততা, সততার সাথে কাজ করার নির্দেশনা দিয়েছি।

কারো বিরুদ্ধে যদি প্রমাণ আসে, প্রমাণ থাকলে সে যেই পর্যায়ের কর্মকর্তা হোক তার বিরুদ্ধে অবস্থান নেয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

পানি সম্পদ উপমন্ত্রী বলেন, ইতোসধ্যে ছয়টি নদী ভাঙন এলাকা পরিদর্শন করেছি, সেগুলো মনিটরিং করছি। মানবতার সেবা করা আমাদের মূল কাজ। মাঠ পর্যায়ে আমরা যাব।

বাংলা৭১নিউজ/এমআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com