শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

বৈঠকে বসছেন ইরান, রাশিয়া ও সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৮ জুন, ২০১৬
  • ১৫৯ বার পড়া হয়েছে
ইরান ও রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী (ফাইল ফটো)

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইরানের রাজধানী তেহরানে রাশিয়া, ইরান ও সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রীরা বৈঠকে বসতে যাচ্ছেন। আগামীকাল বৃহস্পতিবার এ বৈঠক হবে বলে কথা রয়েছে।

আসন্ন বৈঠকে সন্ত্রাসবাদ-বিরোধী যুদ্ধ এবং মধপ্রাচ্য অঞ্চলের চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা করা হবে। এতে যোগ দেবেন ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেহকান, রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু এবং সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রী ফাহাদ জাসেম আল-ফ্রেইজি।

বৈঠকের আমন্ত্রণ জানিয়েছেন ইরানের প্রতিরক্ষামন্ত্রী দেহকান। ধারণা করা হচ্ছে- আসন্ন বৈঠকে সন্ত্রাসবাদ-বিরোধী লড়াই জোরদার করার উপায় নিয়ে মতবিনিময় করবেন তারা।

সিরিয়ার নতুন সংসদের উদ্বোধনী ভাষণে প্রেসিডেন্ট বাশার আল-আসাদ তার দেশে সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা দেয়ার জন্য ইরান, রাশিয়া ও চীনের প্রতি গতকাল কৃতজ্ঞতা জানিয়েছেন। এর একদিন পর এই বৈঠকের খবর এল।

বাশার আসাদ লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহকেও ধন্যবাদ জানিয়েছেন। তিনি জোর দিয়ে বলেছেন, যেকোনো সময়ের চেয়ে ইরান, সিরিয়া ও রাশিয়ার মধ্যকার সম্পর্ক এখন বেশি শক্তিশালী।

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র:পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com