বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ধোনিকে সরিয়ে এখনই আনা হোক বিরাটকে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৮ জুন, ২০১৬
  • ৯৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: জিম্বাবোয়ে সফরে যাওয়ার আগে মহেন্দ্র সিংহ ধোনির ওয়ান ডে ক্যাপ্টেন্সি নিয়ে মন্তব্যটায় খুব হইচই হচ্ছে। ধোনি বলেছে ওর ওয়ান ডে ক্যাপ্টেন থাকা উচিত কি না সেটা বোর্ডের ব্যাপার। ঠিকই, এটা বিসিসিআই এবং নির্বাচকদের ব্যাপার। ওদেরই ঠিক করতে হবে ধোনিকে আর সীমিত ওভারের ফর্ম্যাটে ক্যাপ্টেন রাখা হবে কি না। আমার কাছে অবশ্য উত্তরটা খুব সোজা। ধোনিকে ক্যাপ্টেন্সি থেকে সরিয়ে বিরাট কোহালিকে এখনই দায়িত্ব দেওয়া হোক।

ধোনি খুব ভাল অধিনায়কত্ব করেছে এতদিন। দেশকে অনেক সাফল্যও দিয়েছে। সব মানলাম। কিন্তু সে সব অতীত। ক্যাপ্টেন হিসেবে ধোনির থেকে এখন আর কিছু পাওয়ার নেই। আমাদের সামনে তাকিয়ে এগোতে হবে। ২০১৯-এ পরের বিশ্বকাপ। তিন বছর বাদে ধোনির বয়স হবে ৩৮। আইপিএল, আন্তর্জাতিক ক্রিকেটের চাপ সামলে ততদিন ধোনি নিজের ফিটনেস ধরে রাখতে পারবে কি না, সেটাও একটা বড় প্রশ্ন।

2222222222222222222222

তাই আমার মতে এখনই বিরাটকে টেস্টের মতো ওয়ান ডে ক্যাপ্টেনের দায়িত্বও দেওয়া উচিত। বিরাট খুব পজিটিভ ক্রিকেটার, নেতাও। বিশ্বকাপের জন্য ওকে এখন থেকেই ওয়ান ডে ক্যাপ্টেনের জার্সিতে তৈরি হওয়ার সুযোগ দিতে হবে। তা ছাড়া যত দিন যাবে ধোনির চমকে দেওয়ার ক্ষমতা ততই কমবে। গত ৮-৯ বছরে ওর ক্যাপ্টেন্সি দেখে সবাই এখন জানে কী কী হতে পারে। ওর ফাটকাগুলো আর খাটছে না। কিছুটা গোঁয়ার্তুমিও দেখতে পাচ্ছি ওর অধিনায়কত্বে। যার জন্য আইপিএলে ভুগতে হল। বোলিং বা ব্যাটিং অর্ডারে নতুন কিছু চমকও পাওয়া যাচ্ছে না— যেটা টিমের কাজে লাগতে পারে। ধোনির চমক দেওয়ার এখন আর কিছু নেই। সেটা ২০১৫ বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং সবার শেষে আইপিএলেও দেখেছি আমরা। ধোনি কিন্তু সবেতেই ব্যর্থ।

তাই কেন এখন থেকেই বিরাটের উপর বাজি ধরা হবে না? এক জন নতুন ক্যাপ্টেন মানেই কিন্তু দলে নতুন আইডিয়া, নতুন চিন্তাধারা আনা। যেটা সামনে রেখে ২০১৯ বিশ্বকাপের জন্য ভারত এখন থেকেই তৈরি হতে পারবে। তা ছাড়া বিরাটের মধ্যে নেতৃত্ব দেওয়ার সহজাত ক্ষমতা আছে। খুব তাড়াতাড়ি নিজেকে পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নিতে পারে। মাঠে ওর উপস্থিতি সব সময় বোঝা যায়। এমন ক্যাপ্টেনের জন্যই তো জান লড়িয়ে দেয় ক্রিকেটাররা। তাই বলছি বিশ্বকাপের কথা মাথায় রেখে ক্যাপ্টেনের মুকুটটা তুলে দেওয়া হোক বিরাটের মাথায়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com