রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

লোগো পাল্টাল জামায়াত!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৭ জুন, ২০১৬
  • ২০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজনৈতিক দল হিসেবে নিষিদ্ধ হলে নিজেদের নাম পাল্টিয়ে জামায়াত মাঠে নামবে এমন খবর দীর্ঘদিনের। তবে এর আগে হঠাৎ করে দলের লোগো পরিবর্তন করেছে দলটি।

স্বরাষ্ট্রমন্ত্রীর এক বক্তব্যকে কেন্দ্র করে মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের লোগো পরিবর্তনের বিষয়টি নজরে আসে।

আগে জামায়াতের যে লগো দেখা গেছে, তাতে লাল অক্ষরে ‘আল্লাহু’ লেখার মাঝখানে দাঁড়িপাল্লার ছবি ছিল।নিচে আরবি হরফে লেখা ছিল ‘আকিমুদ্দীন’। কিন্তু মঙ্গলবার দলীয় প্যাডে যে বিবৃতি পাঠানো হয়েছে, তার উপরের দিকে সেসব লেখা আর নেই। এর বদলে সেখানে শোভা পাচ্ছে লাল-সবুজের পতাকার আকৃতি। এর ভেতরে সাদা ও কালো অক্ষরে লেখা ‘বাংলাদেশ জামায়াতে ইসলামী’।

এর আগে সোমবার গণমাধ্যমে জামায়াত যে বিবৃতি পাঠিয়েছিল, সেখানে সাম্প্রতিক সময়ের মতো কোনো লোগো ছিল না। দলের লগো পরিবর্তন করা হয়েছে কি না, জানার জন্য জামায়াতের সংশ্লিষ্ট শাখায় খুদে বার্তা পাঠালেও কোনো সাড়া মেলেনি।

মঙ্গলবার বিবৃতিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বক্তব্যের বরাত দিয়ে প্রকাশিত বিবিসির এক প্রতিবেদনের নিন্দা প্রকাশ করা হয়। ওই খবরকে মিথ্যা দাবি করে এর তীব্র প্রতিবাদ জানান জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য হামিদুর রহমান আযাদ।

বিবৃতিতে আযাদ বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান কামালের বরাত দিয়ে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরকে জড়িয়ে যে বক্তব্য প্রচার করা হয়েছে তা সর্বৈব মিথ্যা।

যারা ছাত্রশিবির ছিল তারাই হুজি, তারাই জেএমবি ও তারাই আনসারুল্লাহ বাংলা টিম হওয়ার প্রশ্নই আসে না। জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ভাবমর্যাদা ক্ষুণ্ন করার হীন উদ্দেশ্যেই স্বরাষ্ট্রমন্ত্রী বিবিসিকে মিথ্যা বক্তব্য প্রদান করেছেন।”

আযাদ বলেন, “তারা (সরকার) ইতোপূর্বেও বহুবার এ ধরনের মিথ্যা বক্তব্য দিয়েছেন এবং আমরা যথারীতি তার প্রতিবাদ জানিয়ে বলেছি যে, কোনো হত্যাকাণ্ডের সাথেই জামায়াত ও ছাত্রশিবিরের সম্পর্ক নেই।”

জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরকে জড়িয়ে ভিত্তিহীন মিথ্যা বক্তব্য দেয়া থেকে বিরত থাকার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানান হামিদুর রহমান আজাদ।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com