সোমবার, ১৩ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাসচাপায় কলেজছাত্রীর মৃত্যু, চালকের গ্রেফতার দাবিতে মানববন্ধন গোপালগঞ্জে বাস-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ১, আহত ২ চিকিৎসাধীন শিশু জিহাদকে মামার জিম্মায় দেওয়ার নির্দেশ বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয় পবা-মোহনপুর উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত সিটি টোলের নামে চাঁদাবাজিতে বাড়ছে নিত্যপণ্যের দাম : সাঈদ খোকন ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিলো নগদ গরুবাহী ট্রাকের ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল নিহত গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সবার কাজ করা উচিত: ফখরুল নৌ-পুলিশের অভিযানে নিষিদ্ধ জাল ও পোনাসহ ৫৪ জন আটক এনবিআর-কাস্টমসে হয়রানি, মন্ত্রিসভায় তুলবেন নানক ডোনাল্ড লুর সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা ও ভিসানীতির প্রসঙ্গ তোলা হবে রাতে কুতুবদিয়া পৌঁছাবে এমভি আবদুল্লাহ, নাবিকদের বরণ মঙ্গলবার বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট এনআইডির আনুষ্ঠানিক উদ্বোধন ২৩ মে জবি শিক্ষার্থী তিথির পাঁচ বছরের কারাদণ্ড পদ্মা সেতুর সমালোচকদের ভুল স্বীকার করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের ধাক্কায় নারীর মৃত্যু

বেলজিয়ামে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১২ জানুয়ারী, ২০১৯
  • ৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে বেলজিয়াম আওয়ামী লীগ। এ উপলক্ষে শুক্রবার রাজধানী ব্রাসেলসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি লতিফ সহিদুল হক। সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন বেলজিয়াম আওয়ামী লীগের উপদেষ্টা ড. ফারুক মির্জা, সহ-সভাপতি হুমায়ন মাকসুদ হিমু ও বাবু নিরঞ্জন রায়, প্রচার সম্পাদক, আখতারুজ্জামান, দফতর সম্পাদক রাইসুল ইসলাম রাসেল, মর্তুজা রানা, মনির হোসেন মনির প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে বিজয় এবং পাকিস্তানি শত্রুবাহিনীর আত্মসমর্পনের পর এ দেশের মানুষ জাতির পিতার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। বাংলাদেশের স্বাধীনতার পর মুক্তিযুদ্ধে সহায়তাকারী দানকারী দেশগুলোর চাপে পাকিস্তানী শাসকগোষ্ঠী বঙ্গবন্ধুকে মুক্তি দিতে বাধ্য হয়। বঙ্গবন্ধুকে ফিরে না পেলে বাঙালি জাতির সংগ্রাম অসম্পূর্ণ থেকে যেত। শেখ মুজিব না হলে বাংলাদেশ হতো না। এই জন্য বাঙালি জাতির জন্য এই দিনটা গৌরবের।

সভায় ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্য এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের আত্মার প্রতি সম্মান প্রদর্শন করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

তারা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য, আধুনিক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়। একাদশ সংসদ নির্বাচনে, বাংলাদেশ আওয়ামী লীগকে নিরঙ্কুশভাবে বিজয়ী করার জন্য বাংলাদেশের জনগণকে ধন্যবাদ দেয়া হয়।

সভায় বক্তারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ নবগঠিত মন্ত্রিসভার প্রতি অভিনন্দন এবং বাংলাদেশের মানুষের আশা পূরণ করার আহ্বান জানান।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com