মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত শুরু হলো ডিএমপির ‘রোড সেফটি স্লোগান কনটেস্ট-২০২৪’ ইরানি প্রেসিডেন্টের প্রথম জানাজাতেই মানুষের ঢল ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং ৮ বিভাগেই বৃষ্টি হতে পারে বহদ্দারহাটে হচ্ছে চট্টগ্রামের প্রথম আন্ডারপাস চট্টগ্রামে স্ত্রীসহ কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে দুদকের দুই মামলা দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে সহকারী নিহত গণসংহতির বিক্ষোভ ঘিরে বাংলাদেশ ব্যাংকের সামনে নিরাপত্তা জোরদার সৌদি পৌঁছেছেন ৩২,৭১৯ জন হজযাত্রী দুই ঘণ্টায় ভোট পড়েছে ৭-৮ শতাংশ : ইসি অতিরিক্ত সচিব ১৫৬ উপজেলায় দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শুরু সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আজ ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী গাজায় নিহতের সংখ্যা ৩৫৫০০ ছাড়িয়েছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ!

আবার পেছাল বিএনপি নেতা মনিরুলের জামিন শুনানি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১০ জানুয়ারী, ২০১৯
  • ১০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১০ সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বী কারাবন্দি মনিরুল হক চৌধুরীর জামিন আবেদনের শুনানি আবার পিছিয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে পরবর্তী শুনানির তারিখ ১৫ জানুয়ারি ধার্য করা হয়েছে। কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আলী আকবর বৃহস্পতিবার এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি জেলার চৌদ্দগ্রামে দুর্বৃত্তদের পেট্রলবোমা হামলায় বাসের ৮ যাত্রী নিহতের ঘটনায় দুটি মামলায় মনিরুল হক চৌধুরী হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। আদালতে বিভিন্ন তারিখে তিনি হাজিরও ছিলেন। গত বছরের ২৪ অক্টোবর জেলা জজ আদালতের বিচারক তার জামিন বাতিল করেন। পরে ওই দুটি মামলায় গত বছরের ৪ নভেম্বর হাইকোর্ট থেকে তার জামিন আদেশ হয়। এরপর জেলার সদর দক্ষিণ মডেল থানার সন্ত্রাসবিরোধী ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এর মধ্যে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তিনি জামিন পান।

অপর মামলায় গত বছরের ২৬ নভেম্বর তার জামিন আবেদনের শুনানির দিন ধার্য ছিল। ওই তারিখে রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আদালত চলতি বছরের ২ জানুয়ারি অধিকতর শুনানির দিন ধার্য করে আদেশ দেন।

মনিরুল হক চৌধুরীর পক্ষের আইনজীবী কাজী নাজমুস সা’দাত বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনিরুল হক চৌধুরী প্রার্থী হওয়ায় ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করা হলে ১ জানুয়ারি পর্যন্ত তাকে জামিন দেন হাইকোর্ট। এতে সরকার পক্ষ আপিল দায়ের করলে হাইকোর্টের ওই আদেশ বহাল থাকে এবং মনিরুল হক চৌধুরীকে জেলা জজ আদালতে হাজির হওয়ার আদেশ দেন।

এদিকে, পূর্বের ধার্যকৃত ২ জানুয়ারি জেলা ও দায়রা জজের পদ অবসরজনিত কারণে ওইদিন শুনানি হয়নি এবং ১০ জানুয়ারি শুনানির দিন রাখা হয়। এসব মামলার এজাহারে মনিরুল হক চৌধুরীর নাম নেই।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও আদালতের পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন বলেন, এ মামলায় আদালত মনিরুল হক চৌধুরীর জামিন শুনানির পরবর্তী তারিখ ১৫ জানুয়ারি ধার্য করেছেন।

উল্লেখ্য, গত বছরের ২৪ অক্টোবর থেকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে বন্দি মনিরুল হক চৌধুরীকে অসুস্থ অবস্থায় ৫ জানুয়ারি কেরানীগঞ্জ কারাগারে নেয়া হয়। সেখান থেকে পরদিন তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com