শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

বিআরটিসির চালক-শ্রমিকদের আন্দোলন, ডিপোতে তালা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৮ জানুয়ারী, ২০১৯
  • ৩০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বকেয়া বেতনের দাবিতে বিআরটিসি’র চালক-শ্রমিকরা আন্দোলনে নেমেছেন। তারা ডিপোর গেট তালা দিয়ে শত শত গাড়ি আটকে রেখেছেন। আন্দোলনরত শ্রমিকদের একজন জানান, তারা ৯ মাসের বকেয়া বেতনের দাবিতে এই আন্দোলন করছে।   

আজ মঙ্গলবার  সকাল সাতটা থেকে রাজধানীর বিমানবন্দর সড়কের জোয়ার সাহারা ডিপোতে শ্রমিকরা আন্দোলন শুরু করে। বাস চালক শ্রমিকদের একজন জানান, তাদের নয় মাসের বেতন বকেয়া পড়ে আছে।

বেতন বকেয়া থাকার জন্য বিআরটিসির চেয়ারম্যানকে দায়ী করেছেন শ্রমিকরা। তারা বলছেন, চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া অনিয়মের আশ্রয় নিয়ে কয়েক মাস পর পর ডিপো ম্যানেজারের পরিবর্তন আনেন। চেয়ারম্যান দীর্ঘদিন ধরে তাদের আশ্বাস দিয়ে যাচ্ছেন বিষয়টি সমাধানের কিন্তু তারপরও পরিস্থিতির কোনো উন্নতি হয়নি।

ডিপোর প্রশাসন বিভাগের একজন জানান, বিআরটিসি’র এই ডিপোর বর্তমান ম্যানেজার তার সময়ের সব মাসের বেতন শ্রমিকদের দিয়েছেন। কিন্তু আগের ম্যানেজারের সময় বকেয়া থাকা বেতন না পাওয়ায় শ্রমিকরা আন্দোলন করছেন।।

বাংলা৭১নিউজ/আরই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com