বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
জিডিপিতে পর্যটন শিল্পের অবদান প্রায় ৪ শতাংশ ভারতে পদদলনে নিহতের সংখ্যা বেড়ে ৮৭ লিবিয়ায় ২ ভাইকে জি‌ম্মি, মুক্তিপণ নিতে এসে গ্রেপ্তার ২ দুর্নীতির বিরুদ্ধে কথা বলে ব্যারিস্টার সুমন দুর্নীতিবাজের রোষানলে পাঁচমাসে ৬১১ অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান: সংসদে পরিবেশমন্ত্রী মেয়ের পরকীয়ার জেরে খুন হন সাবেক এমপির স্ত্রী, ১৩ বছর পর রহস্য ভেদ চার সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবার দেশের সব বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি ঘোষণা উন্নয়ন প্রকল্পে এডিবির বিনিয়োগ ২২ হাজার কোটি টাকা নেত্রকোনায় সব নদ-নদীর পানি বাড়ছে গাজীপুরে পুলিশ-শ্রমিক সংঘর্ষ কুয়েতে বিশেষ অভিযানে বাংলাদেশিসহ ৭৫০ প্রবাসী গ্রেপ্তার মতিউর ও স্ত্রী-সন্তান‌দের সম্প‌দের হিসাব চেয়ে নো‌টিস শেরপুরে পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে বহু গ্রাম প্লাবিত আনন শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন আনোয়ারা সৈয়দ হক রোহিঙ্গাদের জন্য ১.৫ মিলিয়ন ইউরো দিচ্ছে ফ্রান্স অবশেষে ব্যয়যোগ্য রিজার্ভের তথ্য জানালো কেন্দ্রীয় ব্যাংক প্রত্যয় স্কিম বাতিলে শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী সৌদি গমনেচ্ছুদের প্রতারণা থেকে রক্ষায় কাজ করবে যৌথ টাস্কফোর্স কোটা বাতিলের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান

গুজব শনাক্তকরণ ও অবহিতকরণ সেল ৩ দিন খোলা থাকবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৩ ডিসেম্বর, ২০১৮
  • ১৮৩ বার পড়া হয়েছে
তথ্যপ্রতিমন্ত্রী তারানা হালিম। ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ঢাকার সোনারগাঁও হোটেলে সরকারের গুজব শনাক্তকরণ ও অবহিতকরণ সেল খোলা হবে। ভোটের আগের দিন, ভোটের দিন ও ভোটের পরের দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে এ সেল।

রোববার সচিবালয়ে নিজের দফতরে এক সংবাদ সম্মেলনে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর ২৪ ঘণ্টা খোলা থাকবে এ সেল। এই সেলে প্রতিদিন তিন শিফটে ৯ জন করে কর্মী দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, নির্বাচনকেন্দ্রীক গুজব প্রচার কৌশল হিসেবে ব্যবহৃত হয়, আমরা চাই নির্বাচনকালে যেন কোনো রকম গুজব সৃষ্টি না হয়।

এ ছাড়া ভোটের সব তথ্য প্রচার করতে একটি মিডিয়া সেন্টার চালু করবে সরকার।

বাংলা৭১নিউজঢাকা: ঢাকার সোনারগাঁও হোটেলে আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর সার্বক্ষণিক এই মিডিয়া সেন্টার থেকে গণমাধ্যমকর্মীদের পাশাপাশি নির্বাচন পর্যবেক্ষকরা তথ্য সংগ্রহ করবে পারবেন।

২৯ ডিসেম্বর সকাল থেকেই মিডিয়া সেন্টার খোলা থাকবে, সেখানে তিন শিফটে সাতজন করে কর্মকর্তা দায়িত্বে থাকবেন।

তিনি বলেন, নির্বাচন কমিশন থেকে ভোটের তথ্য সংগ্রহের পর মিডিয়া সেন্টারে তা ডিজিটালি ডিসপ্লে করব।

বাংলাদেশের বিভিন্ন দূতাবাসে চিঠি দিয়ে এই মিডিয়া সেন্টারের বিষয়ে অবহিত করা হবে জানিয়ে তারানা বলেন, তারাও সেখান থেকে তথ্য সংগ্রহ করতে পারবেন।

বিদেশি পর্যবেক্ষকদের সহায়তা দিতে ঢাকা বিমানবন্দরে আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর তথ্য অধিদফতরের একটি বুথ থাকবে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিভিশন ও বেতারে নির্বাচনের ফলাফল ৩০ মিনিট পর পর বা প্রয়োজনে বিশেষ বুলেটিন প্রচার করা হবে।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com