সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

বাংলাদেশের ভবিষ্যৎ নির্ধারণ হবে কয়েক সপ্তাহের মধ্যেই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৩ ডিসেম্বর, ২০১৮
  • ২৩৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: আগামী কয়েক সপ্তাহ বা মাসের মধ্যেই বাংলাদেশের ভবিষ্যৎ নির্ধারিত হবে। তাই নাগরিকরা যে মূল্যবোধ ধারণ করেন সেই মূল্যবোধ সম্পন্ন রাজনীতিবিদদেরই নির্বাচিত করতে হবে বলে মন্তব্য করেছেন যুক্তরাজ্যের সেইন্ট অ্যালবানসের এমপি অ্যান মেইন।

অ্যান মেইন দেশটির বাংলাদেশবিষয়ক সর্বদলীয় সংসদীয় গ্রুপের চেয়ারউইম্যান এবং কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের প্রেসিডেন্ট।

অ্যান মেইন বলেছেন, বাংলাদেশের নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে যুক্তরাজ্য সরকারকে অবশ্যই সহায়তা প্রদান করতে হবে। জনগণ একটি সুষ্ঠু, মুক্ত ও নিরপেক্ষ নির্বাচনের অধিকার রাখে। তাই আন্তর্জাতিক অংশীজনদের পাশাপাশি যুক্তরাজ্য সরকার জনগণের এই অধিকারকে বাস্তবে রূপদান করার জন্য প্রয়োজনীয় সবকিছুই করবে।

গত ১৯ ডিসেম্বর যুক্তরাজ্যের দ্য টাইমস পত্রিকার উপসম্পাদকীয়তে অ্যান মেইনের একটি লেখা প্রকাশিত হয়েছে। সেখানে তিনি এসব কথা বলেছেন।

অ্যান লিখেছেন, হয়তো আগামী কয়েক মাস ও সপ্তাহের মধ্যে বাংলাদেশের ভবিষ্যৎ নির্ধারিত হবে। তাই বাংলাদেশের নাগরিকদের এটা অবশ্যই অনুভব করতে হবে যে, যেসব দৃষ্টিভঙ্গি আর মূল্যবোধ তাঁরা নিজেরা ধারণ করেন সেই মূল্যবোধ ও দৃষ্টিভঙ্গি ধারণ করে এমন রাজনীতিবিদদেরই নির্বাচিত করতে হবে।

অ্যান মেইন তার কলামে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেছেন। তবে ২০১৪ সালের নির্বাচন নিয়ে তিনি সমালোচনা করেছেন। আগামী নির্বাচন নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে বলেও প্রত্যাশা করেছেন মেইন।

বাংলাদেশের গণতন্ত্র শক্তিশালী করতে যুক্তরাজ্য যেসব অনুদান দিয়ে থাকে তা উল্লেখ করে অ্যান মেইন লিখেছেন, ২০১৪ সাল থেকে যুক্তরাজ্য ‌’ডিএফআইডির স্ট্রেংদেনিং পলিটিক্যাল পার্টিসিপেশন প্রোগ্রামের’ মাধ্যমে বাংলাদেশে ১৬ মিলিয়ন পাউন্ড স্টার্লিং দিয়েছে। যুক্তরাজ্যের ট্যাক্সপেয়ারদের টাকা কার্যকরভাবে এবং এর ঘোষিত লক্ষ্য অর্জনে ব্যবহৃত হচ্ছে এটা আমাদের অবশ্যই নিশ্চিত করতে হবে।

বাংলাদশের অগ্রগতির প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশে অধিকাংশ ক্ষেত্রেই জীবনমানের বিকাশ ঘটেছে এবং উল্লেখযোগ্য মাত্রায় অবকাঠামোগত, অর্থনৈতিক ও প্রযুক্তিগত উন্নতি ঘটেছে। গত এক দশকে দেশটির অনেক অগ্রগতি হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com