বুধবার, ২২ মে ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বালিতে কৃষিমন্ত্রীর সঙ্গে নেপালের সেচমন্ত্রীর বৈঠক শেরেবাংলা নগর থানায় মামলা করবে এমপির মেয়ে: ডিবিপ্রধান এমপি আনোয়ারুল আজীমকে খুনে ৩ বাংলাদেশি আটক: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি আনোয়ারুল আজীমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক কানে কিয়ারা, গলার হারটির মূল্য কত কোটি টাকা? বাংলাদেশের জন্য শুল্কমুক্ত বাজার সুবিধা অব্যাহত রাখবে অস্ট্রেলিয়া খালেদা জিয়াকে দেখতে গেলেন মির্জা ফখরুল ১৬০ বারের বেশি ভূমিকম্পে কেঁপে উঠেছে ইতালির নেপলস শহর ‘৩০ সেকেন্ডের মধ্যে উধাও হয়ে যায় রাইসিকে বহনকারী হেলিকপ্টার’ জমি নিয়ে বিরোধে বড় ভাইকে ছুরিকাঘাতে খুন ময়মনসিংহে গর্তে পাওয়া তিন মরদেহের পরিচয় মিলেছে ফিলিস্তিনকে আজই রাষ্ট্রের স্বীকৃতি দেবে আয়ারল্যান্ড: রয়টার্স আরও ১ হজযাত্রীর মৃত্যু, সৌদি গেলেন ৩৪৭৪১ জন নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে নিহত ৪০ বঙ্গোপসাগরে লঘুচাপ, আরো ঘনীভূত হতে পারে বৃহস্পতিবার ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠায় গৌতম বুদ্ধ প্রচার করেছেন অহিংসার বাণী গৌতম বুদ্ধ আজীবন সাম্য ও মৈত্রীর বাণী প্রচার করে গেছেন শুভ বুদ্ধ পূর্ণিমা আজ এমপি আনোয়ারুল আজিমের মরদেহ কলকাতায় উদ্ধার

সুস্থ থাকতে হলে হাঁটতে হবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর, ২০১৮
  • ১৩৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা:  সুস্থ থাকতে হলে জিমে যেতেই হবে, এমন ধারণা আছে অনেকের মনে। মোটা হলে জিমে যাব, বেশী খেলে জিমে যাব,জিমে যাব তাই হাঁটবো না-এমন চিন্তা মাথায় নিয়ে ঘোরেন অনেকেই। কিন্তু সুস্থ থাকতে জিম এর কোনো প্রয়োজনই নেই। জিমে মোটা অঙ্কের বেতন না দিয়েই সুস্থ আছেন পৃথিবীর বহু মানুষ।

পৃথিবীতে সবচেয়ে সুস্থ ভাবে বেঁচে আছেন যারা, তারা নিয়মিত হাঁটেন। হাঁটা হলো সবচেয়ে ভালো ব্যায়াম। এছাড়াও দৌড়ানোও দারুণ ব্যায়াম। আমেরিকান ক্যান্সার সোসাইটির একটি গবেষণায় দেখা গেছে যে সপ্তাহে ছয় ঘণ্টা হাঁটলে দীর্ঘ জীবন এবং সুস্বাস্থ্য লাভ করা সম্ভব।

গবেষণায় দেখা গেছে, সুস্থ মানুষেরা শারীরিকভাবে একটিভ থাকেন। পরিশ্রম করার ক্ষেত্রে কোনো আলসেমি নেই। ঘণ্টার পর ঘণ্টা জ্যামে বসে না থেকে হেঁটে রাস্তা পারি দিতে পছন্দ করেন তারা। এছাড়াও ঘরের কাজকর্ম নিজের হাতে করতে ভালোবাসেন। দেখা গেছে যে এক দশক আগেও মাত্র ১০% মানুষ হাঁটতে চাইতেন না। অথচ এখন ৯০% মানুষের হাঁটার প্রতি অনীহা।

অর্থাৎ, জিমের ভারি যন্ত্রপাতিতে ব্যায়াম না করেও সুন্দর ফিগার এবং সুস্বাস্থ্য ধরে রাখা যায়। দৈনন্দিন কাজকর্মের মাধ্যমেই আয়ু বাড়ানো সম্ভব।

বাংলা৭১নিউজ/এস এইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com