রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন সমাজকল্যাণ উপদেষ্টার প্রশ্ন সংস্কার ছাড়া নির্বাচন নিতে পারবেন

বগুড়া-৭ আসনে খালেদা জিয়ার বিকল্প প্রার্থীর আপিল মঞ্জুর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর, ২০১৮
  • ১০৪ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৭ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিকল্প প্রার্থী মোরশেদ মিল্টনের আপিল মঞ্জুর করা হয়েছে। বৃহস্পতিবার সকালে নির্বাচন কমিশনের এজলাস কক্ষে শুনানি শেষে এ রায় জানিয়ে দেয়া হয়েছে।

এর আগে গত রোববার তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

তখন রিটার্নিং কর্মকর্তা ফয়েজ আহম্মদ জানান, মিল্টন উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়ে মনোনয়নপত্র জমা দিলেও তা গৃহীত না হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

খালেদা জিয়া কারাগারে থাকলেও তাকে তিনটি আসনে তাকে প্রার্থী করে বিএনপি। কিন্তু তিনটি আসনেই তার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি থেকে সাজা ভোগ করছেন তিনি।

আট মাসের মাথায় ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেন আদালত। পর দিন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছর করেন হাইকোর্ট।

প্রসঙ্গত, ২ ডিসেম্বর সারা দেশে যাচাই-বাছাইয়ে ৭৮৬টি মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে গত সোম থেকে বুধবার পর্যন্ত ইসিতে আপিল জমা দেন সংক্ষুব্ধ প্রার্থী।

তিন দিনে ইসিতে মোট ৫৪৩টি আপিল আবেদন জমা পড়েছে। বাকি ২৪৩ জন আপিল করেননি।

আপিল প্রসঙ্গে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, নির্বাচন কমিশন আবেদনগুলো তিন ভাগে ভাগ করে প্রতিদিন সকাল ১০টা থেকে শুনানি করবে। কারও আবেদন নাকচ হলে রায়ের সার্টিফায়েড কপি আমরা দিয়ে দেব।

তিনি বলেন, রাজনৈতিক দল বিবেচনায় নয়, ক্রমিক নম্বর অনুযায়ী আপলি আবেদনের শুনানি করা হবে। কোন দলের কতটি আবেদন পড়েছে, তা বাছাই করা হয়নি। সূত্র: যুগান্তর।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com