সোমবার, ০১ জুলাই ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে কর্মকর্তাদের কাজ করতে হবে সব বিভাগে ভারী বর্ষণের সতর্কতা, ভূমিধসের শঙ্কা আরও ৫০০ কোটি ডলার দান করলেন ওয়ারেন বাফেট ‘সুন্দরবনের মধু’ বাংলাদেশের জিআই পণ্য হিসেবে নিবন্ধিত হচ্ছে নিত্যপণ্যের দাম নাগালে রাখতে কর্পোরেট নির্ভরশীলতা কমাতে হবে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন সংস্থার এপিএ চুক্তি এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত প্রায় ১০ হাজার বাজেটে বিদেশনির্ভরতা কমিয়ে আনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বিরোধীদের রেকর্ডভাঙা জয়ের পূর্বাভাস, কত আসন পাবে লেবার পার্টি বিশ্ববিদ্যালয় অচল হলে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত ভারতকে রেল করিডোর দেওয়া দেশের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বিদেশ যেতে মতিউরের স্ত্রীর আবেদন এবার সেই ফয়সালকে বগুড়ায় বদলি সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামি বাবুর হাইকোর্টে জামিন শিক্ষার দুর্নীতি ভাষায় প্রকাশ করা যায় না পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন করলেন এএফডব্লিউসি প্রশিক্ষণার্থীরা এইচএসসি পরীক্ষার সময় বৃষ্টি হলে সময় বাড়বে নুর ও রাশেদের বিরুদ্ধে ভবন মালিকের মামলার প্রতিবেদন পেছাল ৯৯৯-এ ফোন করে মেঘনায় আটকে পড়া ৭ ছাত্র উদ্ধার বেড়েছে অনলাইন জুয়া, নিয়ন্ত্রণে দরকার সমন্বিত প্রচেষ্টা

যে ছয়টি আসনে ইভিএমে ভোট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৬ নভেম্বর, ২০১৮
  • ২০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ছয়টি আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করার ঘোষণা দিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)। আজ সোমবার সেই ছয়টি আসনের নাম ঘোষণা করা হয়।

দৈবচয়নের মাধ্যমে কেন্দ্রগুলো নির্ধারণ করেছে ইসি। সোমবার বিকেলে সাংবাদিকদের উপস্থিতিতে নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে কম্পিউটার প্রোগ্রামের মাধ্যমে দৈবচয়ন অনুষ্ঠিত হয়।

আসনগুলো হচ্ছে- ঢাকা-১৩, ঢাকা-৬, চট্টগ্রাম-৯, রংপুর -৩, খুলনা-২, সাতক্ষীরা -২।

আজ বিকেল সাড়ে ৫টায় নির্বাচন ভবনে দৈবচয়নের মাধ্যমে এই ছয়টি আসন চূড়ান্ত করে ইসি।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ছয়টি সংসদীয় আসনে সম্পূর্ণভাবে ইভিএমে ভোটগ্রহণ করা হবে। সিটি করপোরেশন ও জেলা সদর সংশ্লিষ্ট ৪৮ আসনের মধ্য থেকে দৈবচয়নের মাধ্যমে এই ছয় আসন নির্ধারণ করা হয়।

দৈবচয়নের সময় ইসি সচিবালয়ের সচিবসহ আরো অনেক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ইসি সচিব হেলালুদ্দীন আহমেদ সাংবাদিকদের বলেন, ‘আগামী ৩০ নভেম্বরের মধ্যে প্রয়োজনীয় সংখ্যক ইভিএম মেশিন আমরা হাতে পেয়ে যাব। এরপর ডাটা ইনপুট দেওয়া হবে। ছয়টি আসনে সব কেন্দ্রে ইভিএম ব্যবহার করে ভোটগ্রহণের সব প্রস্তুতি আছে।’ সূত্র: এনটিভি অনলাইন।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com