বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প র‍্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার হারুন ভারতে সর্বকালের রেকর্ড ভেঙে তাপমাত্রা ৫২.৩ ডিগ্রি ছুঁলো দিল্লিতে রোহিঙ্গারা যেন পাসপোর্ট না পায়, সতর্ক করল সংসদীয় কমিটি প্রেস কাউন্সিল পদক পেলেন চার সাংবাদিক-দুই প্রতিষ্ঠান অবাধ ও সুষ্ঠু পরিবেশে ভোট দিয়েছেন ভোটাররা : কাদের গাজায় জাতিসংঘের সত্তা মরে গেছে: এরদোয়ান অধিকার সুরক্ষায় ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তুলতে হবে: মির্জা ফখরুল ‌‘প্রতিবার উন্নত দেশগুলো প্রতিশ্রুতি দেয় কিন্তু পূরণ করে না’ খালের টেকসই উন্নয়নে নেদারল্যান্ডসের সঙ্গে কাজ করবে ডিএনসিসি পানির দাম ১০ শতাংশ বাড়ালো ঢাকা ওয়াসা ‘বিশ্বকাপে সবচেয়ে শক্তিশালী দল ভারত’ ৮৭ উপজেলায় ৩৫ শতাংশের কম-বেশি ভোট পড়েছে : সিইসি প্রবাসী কর্মীদের অর্থ ফেরত দিচ্ছে ইউনাইটেড প্ল্যান্টেশন প্রধানমন্ত্রীর এপিএস হাফিজুর-ডিপিএস তুষারের নিয়োগ বাতিল অস্ত্র প্রতি‌যো‌গিতার অর্থ জলবায়ু অভিঘাত থে‌কে রক্ষায় ব‌্যবহার করুন: প্রধানমন্ত্রী এবার আজিজের ‘দুর্নীতির’ অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন তৃতীয় ধাপে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা শাহিনকে ফেরাতে চলবে কূটনৈতিক তৎপরতা: ডিএমপি কমিশনার ভোটকেন্দ্রে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু

টর্পেডো দিয়ে ২৫ জনকে হত্যার কথা স্বীকার করল ইসরাইল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৩ নভেম্বর, ২০১৮
  • ১৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: লেবাননের একটি জাহাজ ধ্বংস করে ২৫ জন শরণার্থী ও বিদেশি কর্মীকে হত্যার কথা আনুষ্ঠানিকভাবে স্বীকার করেছে ইহুদিবাদী ইসরাইল।

ইসরাইলের টিভি চ্যানেল ‘টেন’ জানিয়েছে, ১৯৮২ সালে লেবাননের উত্তরের ত্রিপোলির বন্দর থেকে বেশ কয়েক জন শরণার্থী ও বিদেশি কর্মীকে নিয়ে একটি জাহাজ সাইপ্রাসের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। ইসরাইলের একটি সাবমেরিন জাহাজটিকে অনুসরণ করতে থাকে এবং এক পর্যায়ে জাহাজটি লক্ষ্য করে টর্পেডো ছোড়া হয়। টর্পেডোর আঘাতে ২৫ জন আরোহী প্রাণ হারায়।

সেসময় লেবাননের সঙ্গে ইসরাইলের স্বল্প মেয়াদের যুদ্ধবিরতি চলছিল। যুদ্ধ পরিস্থিতি থেকে নিজেদের রক্ষা করতেই ওই সব শরণার্থী ও বিদেশি কর্মী সাইপ্রাসে আশ্রয় নেওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছিলেন বলে জানা গেছে।

বলা হচ্ছে, সাবমেরিনের ইহুদিবাদী ক্যাপ্টেন ভুলকরে জাহাজটিতে হামলার নির্দেশ দিয়েছিলেন। তিনি ভেবেছিলেন জাহাজটিতে ফিলিস্তিনি যোদ্ধারা রয়েছেন।

দখলদার ইসরাইল ১৯৮২, ২০০০ ও ২০০৬ সালে লেবাননে সর্বাত্মক হামলা চালায়। ১৯৮০’র দশকের ইসরাইলি হামলা ও আগ্রাসনের পরিপ্রেক্ষিতে লেবাননে ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ প্রতিষ্ঠা লাভ করে। এই হিজবুল্লাহ এখন ইহুদিবাদের সবচেয়ে বড় আতঙ্কে পরিণত হয়েছে।

বাংলা৭১নিউজ/সূত্র:পার্সটুডে/এএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com