বুধবার, ২৬ জুন ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাপানের উপমন্ত্রীর সাক্ষাৎ পুকুরে ফেলা গ্যাস বাবুর মোবাইল উদ্ধারে ঝিনাইদহে যাচ্ছে ডিবির দল খালেদা জিয়ার মুক্তির দাবিতে শিগগির কর্মসূচি: ফখরুল ‘দেশের মানুষকে আমরা কষ্ট দিয়েছি’ ক্ষমা চাইলেন শান্ত বেনজীরের পাসপোর্ট জালিয়াতি: অধিদপ্তরের ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ ঈদ যাত্রার ১৩ দিনে সড়কে নিহত ২৩০ জন : বিআরটিএ প্যানারমিক সানরুফসহ যেসব সুবিধা থাকছে নতুন মাহিন্দ্রা থারে গঙ্গার পানিবণ্টন নিয়ে মমতার অভিযোগ খারিজ মোদী সরকারের মামুনুল হকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা সুনীল অর্থনীতিকে আরও এগিয়ে নিতে সরকার বদ্ধপরিকর উপকূলে নাজুক বেড়িবাঁধ যেন মরণ ফাঁদ রাষ্ট্রপতির সঙ্গে সফররত চীনের কমিউনিস্ট পার্টির মন্ত্রীর সাক্ষাৎ বিকাশে সম্মানী পাবেন ৪র্থ অর্থনৈতিক শুমারির কর্মীরা গোপন চুক্তি করলে এখন বিএনপি ক্ষমতায় থাকতো : মির্জা ফখরুল ২৭ জুন পদ্মা সেতুর ৩১৪ কোটি টাকার চেক হস্তান্তর : সেতুমন্ত্রী ‘সামাজিক বিচারের মাধ্যমে মামলা কমিয়ে আনা সম্ভব’ যারাই দুর্নীতিবাজ তারাই শেখ হাসিনার ঘনিষ্টজন: রিজভী গাজায় ইসরায়েলি হামলায় হামাস প্রধানের বোনসহ নিহত ১০ সন্ত্রাসীদের গুলিতে সাবেক ইউপি সদস্য নিহত স্বাস্থ্যের ১৩ প্রতিষ্ঠানের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই

চীনকে বহিষ্কারের মার্কিন হুমকির তীব্র প্রতিক্রিয়া জানাল বেইজিং

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৩ নভেম্বর, ২০১৮
  • ১০১ বার পড়া হয়েছে
চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্যতম মুখপাত্র গেং শুয়াং।

বাংলা৭১নিউজ,ডেস্ক: একজন মার্কিন কর্মকর্তা চীনকে বিশ্ব বাণিজ্য সংস্থা থেকে বহিষ্কারের যে হুমকি দিয়েছেন সে ব্যাপারে কড়া প্রতিক্রিয়া জানিয়েছে বেইজিং। চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্যতম মুখপাত্র গেং শুয়াং মার্কিন হুমকিকে ‘বাগাড়ম্বর’ আখ্যায়িত করে বলেছেন, মার্কিন কর্মকর্তারা দিন দিন নিজেদের স্বেচ্ছাচারী চেহারা বিশ্ববাসীর সামনে তুলে ধরছেন।

মার্কিন প্রেসিডেন্টের আবাসিক দপ্তর হোয়াইট হাউজের অর্থনৈতিক উপদেষ্টা কমিটির প্রধান কেভিন হ্যাসেট সম্প্রতি চীনকে ‘অন্যায় আচরণের’ জন্য অভিযুক্ত করে দেশটিকে বিশ্ব বাণিজ্য সংস্থা থেকে বের করে দেয়ার হুমকি দেন।

কেভিন হ্যাসেট।

এর প্রতিক্রিয়ায় গেং শুয়াং বলেন, আমেরিকা একা বিশ্ব বাণিজ্য সংস্থা প্রতিষ্ঠা করেনি যে, সে এককভাবে এই সংস্থার ব্যাপারে যেকোনো সিদ্ধান্ত নিতে পারে। তিনি আরো বলেন, চীন বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনৈতিক শক্তি এবং এ দেশটিকে বহিষ্কারের ধৃষ্ঠতাপূর্ণ হুমকি মারাত্মক পরিণতি বয়ে আনবে।

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, বিশ্ব বাণিজ্য সংস্থায় যেকোনো মতপার্থক্য সংলাপের মাধ্যমে সমাধান করা যেতে পারে। বিশ্ব বাণিজ্য সংস্থাকে কেন্দ্র করে বহুপাক্ষিক ব্যবসা বাণিজ্যকে চীন সমর্থন করে বলে তিনি উল্লেখ করেন।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে/বিএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com