শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

মনোনয়ন প্রত্যাশায় মরিয়া চাঁদপুরে ৭ নারী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ নভেম্বর, ২০১৮
  • ২৬৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বি এম হান্নান, চাঁদপুর প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরে পুরুষ মনোনয়ন প্রত্যাশীদের পাশা-পাশি নারীদের সংখ্যাও কম নয়। আওয়ামী লীগ ও বিএনপি থেকে ৭ জন নারী মনোনয়ন প্রত্যাশী সরাসরি নির্বাচন করার জন্যে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে এসব সিদ্ধান্ত নির্ভর করছে দলীয় প্রধানের উপর।

আওয়ামী লীগের দলীয় প্রধান সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাই দিবেন মনোনয়নের চূড়ান্ত সিদ্ধান্ত। আর বিএনপি ঐক্যফ্রন্টে যুক্ত হওয়ায় তাদের সিদ্ধান্তগুলো এখনো স্পষ্ট নয়। তবে স্থানীয়ভাবে নেতাদের সাথে আলাপ করে জানাগেছে দু’ দলেরই নারী নেত্রীদের মধ্যে এক দু’ জনের মনোনয়ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। কারন হিসেবে তারা বলছেন পুরুষদের পাশাপাশি নারীও কোন অংশে পিছিয়ে নেই চাঁদপুরের ৫টি আসনে।

চাঁদপুর-১ (কচুয়া) আসনে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আনম এহসানুল হক মিলনের বিরুদ্ধে মামলা থাকায় তিনি এখন আত্মগোপনে। ওই আসনে তার স্ত্রী নাজমুন্নাহার বেবীর বিএনপি থেকে মনোনয়ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। তিনিও বিদেশে ছিলেন। নির্বাচনের তফসিল ঘোষণার পর দেশে ফিরে তার স্বামী এবং তার নামে বিএনপির দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

চাঁদপুর-২ (মতলব উত্তর ও দক্ষিণ) আসনে রয়েছে নতুন চমক। এ আসনে আওয়ামী লীগ থেকে পুরুষ মনোনয়ন প্রত্যাশী ত্রানমন্ত্রীসহ বেশ কয়েকজন রয়েছেন। কিন্তু একমাত্র নারী মনোনয়ন প্রত্যাশী হলেন জাকিয়া সুলতানা সেফালি। তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের সদস্য। তিনি ইতোমধ্যে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন। তিনি ২১ আগস্ট গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়েছিলেন।

চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে আগ থেকেই আছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। তিনি এবারো মনোনয়ন পাওয়ার প্রত্যাশা করছেন। ইতোমধ্যে তিনি দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন। এছাড়া এ আসনে বিএনপি  থেকে মনোনয়ন প্রত্যাশী বিএনপি দলীয় সংরক্ষিত আসনের সাবেক এমপি রাশেদা বেগম হীরা। তিনি চাঁদপুর জেলা মহিলা দলের সভানেত্রী।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ)আসনে আওয়ামী লীগের পুরুষ মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা বেশ কয়েকজন তবে নারী মাত্র একজন। আর তিনি হচ্ছেন বর্তমান সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার ভাতিজি ডাঃ বদরুন্নাহার ভুঁইয়া। তিনিও আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম ক্রয় করেছেন।

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে আওয়ামী লীগ থেকে এখন পর্যন্ত পুরুষ মনোনয়ন প্রত্যাশী জেলার মধ্যে সবচেয়ে বেশী। পাশা-পাশি নারীদের মধ্যে সংরক্ষিত আসনের এমপি অ্যাডভোকেট নুর জাহান বেগম মুক্তা ও বাংলাদেশ আওয়ামী লীগ যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নাসরিন জাহান শেফালিও মনোনয়ন প্রত্যাশী।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com