রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

সমালোচনায় কষ্ট পেয়েছেন শাহরুখ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮
  • ১৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক:  ‘থাগস অব হিন্দোস্তান’ ছবিতে হিন্দি চলচ্চিত্রের দুই মহাতারকা অমিতাভ বচ্চন ও আমির খান অভিনয় করেছেন। মুক্তির প্রথম দিন বক্স অফিসে আয়ের রেকর্ড গড়লেও দর্শক ও চিত্রসমালোচকদের তোপের মুখে পড়ে ছবিটি। এতে আয়ে ভাটা পড়ে। বেশ কয়েকটি থিয়েটারকে প্রদর্শনী বাতিল করতে হয়। তবে থাগস অব হিন্দোস্তানের পাশে দাঁড়িয়েছেন সুপারস্টার শাহরুখ খান।

এবারের দীপাবলি উৎসবে মুক্তি পায় থাগস অব হিন্দোস্তান। ৩০০ কোটি রুপি ব্যয়ে নির্মিত এ ছবি দর্শকের প্রত্যাশা পূরণ করতে পারেনি। বক্স অফিসে এখন দেড়শ কোটি রুপি সংগ্রহ করতে ছবিটি সংগ্রাম করছে।

দর্শক ও সমালোচকদের তোপের মুখে পড়ায় নাখোশ হয়েছেন শাহরুখ খান। সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি কিছু বলতে চাই। যদিও তা ব্যক্তিগত মত, আমি জানি না বলা ঠিক হবে কি না। একটা ব্যাপার আমাকে কষ্ট দিয়েছে, তাই তা শেয়ার করছি। যখন একইভাবে তা আমার সঙ্গেও হয়েছিল, আমি কষ্ট পাইনি; কিন্তু এবার পেয়েছি।’

‘জিরো’ অভিনেতা বলেন, ‘বহু বছর ধরেই এই মানুষেরা অসাধারণ চলচ্চিত্র উপহার দিয়েছেন। একটি ছবি ভালো হতে পারে, খারাপও হতে পারে; আমরা কেউ বলতে পারব না যে দুনিয়ার সবচেয়ে ভালো ছবিটা করেছি। বচ্চন সাহেব (অমিতাভ বচ্চন) ও আমির অসাধারণ সব সিনেমা উপহার দিয়েছেন।’

‘গত ১০ বছরে আমির ও অমিতজি হিন্দি ছবিতে অসামান্য অবদান রেখে চলেছেন। এখন তাঁদের একটি ছবি প্রত্যাশা পূরণ না-ই করতে পারে, তাই বলে কি তাঁদের ছবি থেকে দূরে সরে যেতে হবে? আমি মনে করি, কিছু মানুষ একটু বেশিই রূঢ় হয়েছেন। এটা হৃদয়বিদারক। এর মানে এই নয় যে, তাঁদের আত্মশক্তি ভেঙে পড়েছে। তাঁরা এমন শিল্পী যে নতুন রূপে ফিরবেনই,’ যোগ করেন শাহরুখ।

বলিউড বাদশা মনে করেন, মানুষ থাগস অব হিন্দোস্তান ছবির প্রতি কঠোর আচরণ করছেন।

“কিন্তু মানুষের উচিত একটু কম রূঢ় হওয়া। আমি মনে করি ‘স্ত্রী’ ছবিটি অদ্ভুত এবং আমাদের এ ধরনের ছবি কুড়ি হাজারটি করা উচিত। কিন্তু এ-ও ভাবি, থাগস অব হিন্দোস্তান অসাধারণ। মাঝেমধ্যে আমরা ভুল করি। কিন্তু এমন কোনো ছবি নেই, যেখানে আমির তাঁর সেরাটা দেয়নি। গত কুড়ি বছর ধরে আমি তাঁকে চিনি। আর তাঁর চেয়ে যদি কেউ বেশি দিয়ে থাকেন তো আমিরও আমার সঙ্গে একমত হবে যে, তিনি অমিতজি… এবং এই বয়সে! তাই তাঁরা দুজন ভালো হৃদয় ও অসাধারণ মেধা দিয়েই নতুন কিছু করেছেন,” বলেন শাহরুখ।

শাহরুখ খান আরো বলেন, ১৯৬৩ সালের ‘পরশমণি’ ছবির পর ভারতে আর কোনো অ্যাকশন-অ্যাডভেঞ্চার সিনেমা নির্মিত হয়নি। এতগুলো দশকের পর থাগস অব হিন্দোস্তান নির্মিত হলো।

“থাগস অব হিন্দোস্তান ওই রীতিটির সঙ্গে পরিচিত করিয়ে দেওয়ার চেষ্টা করেছে, একটু এদিক-ওদিক তো হতেই পারে। কিন্তু কেউ তো তুলনা দিয়ে বলতে পারে না কেন ‘পাইরেটস অব ক্যারাবিয়ান’ হলো না,” বলেন শাহরুখ।

গত ৮ নভেম্বর মুক্তি পায় থাগস অব হিন্দোস্তান। প্রথম দিনেই রেকর্ড ৫২ কোটি রুপি আয় করে। কিন্তু ধীরে ধীরে আয় কমতে থাকে। এ পর্যন্ত ছবিটি সর্বসাকল্যে আয় করেছে ১৩৩ কোটি ৭৫ লাখ।

বিশ্বের সাত হাজার থিয়েটারে একযোগে মুক্তি পায় থাগস অব হিন্দোস্তান। এর টিকেটের দামও ১০ শতাংশ বৃদ্ধি করা হয়। তবে সমালোচনার মুখে বেশ কয়েকটি থিয়েটার এর প্রদর্শনী বাতিল করে। সূত্র : ডিএনএ।

বাংলা৭১নিউজ/এস এইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com