সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

 #মিটু নিয়ে মুখ খুললেন নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮
  • ৩৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: #মিটু নিয়ে সবাই যখন সরব, তখন এই ইস্যু নিয়ে মুখ খুললেন নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। মঙ্গলবার (১২ নভেম্বর) তার ভেরিফাইড ফেসবুকে এ প্রসঙ্গে তিনি লিখেছেন।

তার এই লেখাটি হুবহু তুলে ধরা হল:

‘বাংলাদেশের মেয়েরা #মিটু #মিটু করতাছে। যে পুরুষগুলার শয়তানি বদমাইশি তুইলা ধরতাছে, তারা যেমন বহাল তবিয়তে ছিলো, তেমন বহাল তবিয়তেই আছে। এখন পর্যন্ত এক্টারও মাথা হেট হয় নাই, এক্টাও মাফি মাঙ্গে নাই, এক্টারও চাকরি গেছে বইলা, এক্টারেও কোনো কোম্পানি থেইকা, কোনও অরগানাইজেশন থেইকা বহিস্কার করা হইছে বইলা এখন পর্যন্ত শুনি নাই।

আমার মনে হয় এইসব #মিটু তাদেরে জিরো বানাইবার বদলে হিরো বানাইতাসে। মেয়েদের সাথে ফস্টি নস্টি করা, মেয়েদের উড়না টান দিয়া লওয়া, মেয়েদের বুক টিইপ্যা দেওয়া, পেটে কাতুকুতু দেওয়া, পাছায় খামছি মারা, অথবা মেয়েদেরে জোর জবরদস্তি ন্যাংটা করা, বিছনায় ধাক্কা মাইরা শোওয়ানো চিরকালই ওই সমাজে হিরোদের কাজ।

হিরোরা পুরুষালি পুরুষ, ওদের শইলে বাঘের শক্তি। মেয়েরা কম শক্তির পুরুষদেরে পছন্দ করে না, যে পুরুষ মেয়েদের কাজ কাম কইরা দেয়, মেয়েরা যা কয় তাই শুনে, মেয়েদেরে ধমকায় না, মারে না, মেয়েদের সাথে নরম স্বরে কথা কয়, লজ্জা পায়, শরম পায়, দুঃখে কষ্টে চোক্ষের পানি ফেলে, তারা নাকি মেয়েলি পুরুষ, তাদের নাকি মেয়েদের পছন্দ না। মাচোদের ভালা পায়।

#মিটু কাজে লাগার জন্য সমাজের মিনিমাম একটা কোয়ালিটি চাই। বাংলাদেশের সমাজের সেই কোয়ালিটি নাই। মানুষদেরও বেসিক সেন্স নাই, যেই সেন্স বলবে মেয়েরা যৌন বস্তু না, মেয়েদের সাথে যা ইচ্ছা তাই করার অধিকার পুরুষের নাই। বাংলাদেশের সমাজের বেশিরভাগ মানুষ বিশ্বাস করে, মেয়েরা যৌন বস্তু, মেয়েদের সাথে সব রকম শয়তানি বদমাইশি করার অধিকার পুরুষদের আছে। মানুষ এও গভীরভাবে বিশ্বাস করে, পুরুষদের যৌন খিদাটা একটু বেশি, তাদের একটু বেশিই খাই খাই। ঘরে বউ রাইখ্যাও তারা বাইরের মেয়েদের সাথে করতে চাইলে করতেই পারে, কইলাম না ওদের আল্লাহ একটু বেশিই ওই কামনা বাসনাগুলা দিছে, ওদের তো দোষ নাই।

মেয়েরা তো ডরায়, ডরানি মেয়েদের ভুষণ। বাচ্চাকাল থেকেই শিখানো হইছে। তারা যদি সত্যিই মুখ খুলতো, তাইলে আমার কিন্তু মনে হয় না, নামী কও অনামী কও, একটাও পুরুষ পাওয়া যাইতো, যে ছেচরামি করে নাই, অচেনা মেয়েদের এইডা ধরে নাই ওইডা ধরে নাই, শইলে গুঁতাগুঁতি করে নাই, আন্ধারে সুযোগ নেয় নাই, খালি ঘর পাইয়া যাইত্যা ধরে নাই, আকাম কুকাম করে নাই।

আমার তো মনে হয় যেই পুরুষগুলা মেয়েদের হেনস্থা করছে বলা হইতাছে, তাদের সুখ্যাতি বাড়তাছে। আগে তাদের ছোট গড়িতে হিরো ছিলো, এখন পুরা দেশেই তারা হিরো। #মিটুর জন্য আমার ভয় হইতাসে মেয়েদেরি আবার শরমে মুখ লুকাইতে হয় কিনা।

বাংলা৭১নিউজ/সূত্র: ফেসবুক/এসএম

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com