শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

কাল রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮
  • ২৪২ বার পড়া হয়েছে
ফাইল ছবি।

♦প্রথম ব্যাচে যাচ্ছেন ৪৮৫ পরিবারের ২২৬০ জন

♦উখিয়া-টেকনাফ ক্যাম্প হতে ১৫ নভেম্বর থেকে প্রতিদিন ১৫০ জন করে রোহিঙ্গা ফেরত পাঠানো হবে

বাংলা৭১নিউজ,ঢাকা: বহুল প্রত্যাশিত রোহিঙ্গা প্রত্যাবাসন আগামীকাল বৃহস্পতিবার শুরু হচ্ছে। প্রথম ব্যাচে ৪৮৫ পরিবারের ২ হাজার ২৬০ জন রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার। উখিয়া-টেকনাফ ক্যাম্প হতে ১৫ নভেম্বর থেকে প্রতিদিন ১৫০ জন করে রোহিঙ্গা ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন প্রত্যাবাসন প্রক্রিয়ার সঙ্গে সংশ্লিষ্টরা।

বাংলাদেশ ও মিয়ানমারের যৌথ ওয়ার্কিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ১৫ নভেম্বর থেকে রোহিঙ্গাদের প্রত্যাবাসন শুরুর দিনক্ষণ ঠিক করা হয়েছে। সে অনুযায়ী শুরুতে টেকনাফের কেরুনতলি ঘাটের ট্রানজিট পয়েন্ট প্রস্তুত করা হয়েছে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম আজাদ বলেন, প্রত্যাবাসনের জন্য আমাদের পক্ষ থেকে যে ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে ঠিক অনুরূপ প্রস্তুতি মিয়ানামারের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে।

সুতরাং নির্ধারিত সময়ে প্রত্যাবাসন শুরু হবে। তিনি আরও বলেন, ইতিমধ্যে ২ হাজার ২৬০ জন রোহিঙ্গার তালিকা জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআরকে হস্তান্তর করা হয়েছে।

মংডু কোয়াংচিবন এলাকার বাসিন্দা, জামতলী ক্যাম্পের আশ্রিত রোহিঙ্গা ও প্রত্যাবাসনের প্রথম ধাপে তালিকাভুক্ত হোছন আহাম্মদ (৪২) ও তার স্ত্রী মিনারা বেগম (৩৭) জানান, তারাও অধীর আগ্রহে রয়েছে কখন মিয়ানমারে ফিরবেন- সে আশায়।

বাংলা৭১নিউজ/এসআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com