সোমবার, ২০ মে ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

রাজশাহীর জনসভা থেকেই দেশের দৃশ্যপট পাল্টে যাবে: মিনু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৮ নভেম্বর, ২০১৮
  • ১২৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,রাজশাহী প্রতিনিধি: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু বলেছেন, রাজশাহীতে অনুষ্ঠেয় শুক্রবারের জনসভা থেকে যে ঘোষণা আসবে, তাতে দেশের দৃশ্যপট পাল্টে যাবে।তিনি বলেছেন, এখান থেকেই গণবিস্ফোরণ ঘটবে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পাবেন।

শুক্রবার জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মিনু।

সংবাদ সম্মেলনে মিজানুর রহমান মিনু অভিযোগ করে বলেন, এখনও দলের নেতাকর্মীদের গ্রেপ্তার অব্যাহত আছে। জনসভাকে কেন্দ্র করে এরই মধ্যে তাদের শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনবার সিদ্ধান্ত বদলের পর শেষ মুহূর্তে এসে ১২টি শর্তে মাদরাসা মাঠে ঐক্যফ্রন্টের জনসভার অনুমতি দিয়েছে পুলিশ।

অথচ সংলাপের সময় প্রধানমন্ত্রী বলেছিলেন সভা-সমাবেশে কোনো বাধা দেওয়া হবে না। এখানেই শেষ নয়, জনসমাগম ঠেকাতে রাজশাহী থেকে বিভিন্ন রুটের বাস-ট্রাক চলাচল বন্ধ করে দিয়েছে।

সমাবেশের জন্য মাইকিং করতে দেওয়া হচ্ছে না। পোস্টার ও ফেস্টুন খুলে নেওয়া হচ্ছে। সমাবেশস্থলে মঞ্চ নির্মাণেও বাধা দেওয়া হয়েছে। তবে সব বাধা পেরিয়েই এখানে স্মরণকালের সবচেয়ে বড় জনসভা হবে।

মিজানুর রহমান মিনু বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। তাই শান্তিপূর্ণ সহবস্থানে থাকতে চাই। ঐক্যফ্রন্টের নেতারা আমাদের সাত দফা দাবি জানিয়ে দিয়েছেন।

তাই বল এখন সরকারের কোর্টে। আর জনগণই এখন সব ক্ষমতার উৎস। দেশে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত না হলে তার দায় সরকারকেই নিতে হবে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মিনু বলেন, বর্তমান নির্বাচন কমিশন একটি ‘জোকারদের কমিশন’। এ কমিশনের ওপর মানুষের কোনো আস্থা নেই। সরকারের আজ্ঞাবহ এ কমিশন কোনোদিন সুষ্ঠু নির্বাচন করতে পারবে না।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বিএনপির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, মহানগর সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, সাবেক সংসদ সদস্য ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি)সিনিয়র সহ-সভাপতি এম.এ. গোফরান, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মুন্সি মনির আহম্মেদ বাহার, রাজশাহী জেলা জেএসডি’র সাধারণ সম্পাদক মারুফ আহম্মেদ ও মহানগর জেএসডি’র সাধারণ সম্পাদক শফিকুর রহমান, শাহ মখদুম থানা বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান শরীফ, মহানগর যুবদল সভাপতি আবুল কালাম আজাদ সুইট, মহানগর স্বেচ্ছাসেবক দল সভাপতি জাকির হাসেন রিমন উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com