বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তদন্তাধীন মামলায় গণমাধ্যমে বিবৃতি বন্ধে লিগ্যাল নোটিশ নতুন কারিকুলাম এসএসসিতে ২ বিষয়ে ফেল করলেও ভর্তি হওয়া যাবে কলেজে আজ ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ভারী বর্ষণ ও ভূমিধস, উত্তর-পূর্ব ভারতের ৪ রাজ্যে নিহত অন্তত ৩৬ শাহজালালে নারী কেবিন ক্রুর কাছে মিললো দুই কেজি সোনা তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে হঠাৎ বন্যার ঝুঁকিতে যে ৬ জেলা সীমার চেয়ে ৩০ গুণ বেশি ইউরেনিয়াম মজুত করেছে ইরান সম্পর্ক পরবর্তী স্তরে উন্নীত করতে চায় বাংলাদেশ-নেদারল্যান্ডস পাকিস্তানে তাপমাত্রা ছাড়ালো ৫২ ডিগ্রি সেলসিয়াস সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতল সিসিমপুর ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো স্পেন শিশু ধর্ষণ মামলায় যুবককে আমৃত্যু কারাদণ্ড বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িংয়ের মতো অনেক প্রতিষ্ঠান অবৈধ বিদেশিদের বিষয়ে তদন্ত করতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের বাঘাইছড়িতে পাহাড় ধস, নিম্নাঞ্চল প্লাবিত ঝড়ে ভেঙে পড়া গাছ সরাতে গিয়ে প্রাণ গেলো ইউপি সদস্যের মেঘনার তীররক্ষা বাঁধে ধস, মেরামতে নৌপুলিশ

‘ঐক্যমত হলে সংবিধানের মধ্যে থেকেই সংকট সমাধান সম্ভব’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২ নভেম্বর, ২০১৮
  • ১৩৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: জ্বালাও-পোড়াও কোনো আন্দেলন হতে পারে না, ঐক্যবদ্ধভাবে থাকাটাই আন্দোলন বলে মন্তব্য করেছেন গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন।

শুক্রবার গণফোরাম আয়োজিত রাজধানীর আরামবাগে নিজ কার্যালয়ে জেল হত্যা দিবস উপলক্ষে স্বরণসভায় তিনি এ মন্তব্য করেন।

ড. কামাল হোসেন বলেন, আলোচনার ভিত্তিতে ঐক্যমত হলে সংবিধানের মধ্যে থেকেই সংকট সমাধান সম্ভব। তিনি বলেন, ঐক্যের পক্ষ থেকে আমরা বলেছি, সংবিধানকে সামনে রেখে আলোচনার মাধ্যমে সংকট সমাধান সম্ভব। ঐক্যবদ্ধভাবে বসলে মনখুলে আলোচনা করে সব সমাধান করা সম্ভব।

তিনি বলেন, সংবিধানে যে লক্ষ্যগুলো আছে সেগুলো সামনে আনতে হবে, এগুলো অর্জন করবো। এখানে কোনো ব্যক্তি স্বার্থ, গোষ্ঠীর স্বার্থ নেই। জনগণের স্বার্থেই, জাতীয় স্বার্থেই এগিয়ে যেতে হবে। আমরা ঐক্য করে যে দাবিগুলো নিয়ে গিয়েছি সে প্রক্রিয়া অব্যাহত রয়েছে। কালকেই গেলাম কালকেই সব নিয়ে এলাম বিষয়টা তো এমন নয়।।

ড. কামাল হোসেন বলেন, জ্বালাও-পোড়াও করে কখনো আন্দোলন সফল হতে পারে না, ঐক্যবদ্ধ থাকাটাই হচ্ছে আন্দোলন।এ সময় তিনি সরকারকে উদ্দেশ করে বলেন, নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা একটি সরকারের সাংবিধানিক দায়িত্ব।

ঐক্যফ্রন্টের দাবি পূরণে প্রয়োজনে আরও সংলাপ হতে পারে উল্লেখ করে ড. কামাল হোসেন বলেন, জনগণের ঐক্য গড়ে উঠেছে স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়নের ওপর ভিত্তি করে। রাজনৈতিকভাবে ঐক্য থাকলে সাংবিধানিক অধিকার ভোগ করা যায়।

তিনি বলেন, যারা দেশের মালিককে অস্বস্তিতে রাখতে চায়, তার বিরুদ্ধে ঐক্য থাকলে সেই শাসকদের অবস্থা খারাপ হয়।

বাংলা৭১নিউজ/এসআর

 

 

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com