বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
নতুন কারিকুলাম এসএসসিতে ২ বিষয়ে ফেল করলেও ভর্তি হওয়া যাবে কলেজে আজ ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ভারী বর্ষণ ও ভূমিধস, উত্তর-পূর্ব ভারতের ৪ রাজ্যে নিহত অন্তত ৩৬ শাহজালালে নারী কেবিন ক্রুর কাছে মিললো দুই কেজি সোনা তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে হঠাৎ বন্যার ঝুঁকিতে যে ৬ জেলা সীমার চেয়ে ৩০ গুণ বেশি ইউরেনিয়াম মজুত করেছে ইরান সম্পর্ক পরবর্তী স্তরে উন্নীত করতে চায় বাংলাদেশ-নেদারল্যান্ডস পাকিস্তানে তাপমাত্রা ছাড়ালো ৫২ ডিগ্রি সেলসিয়াস সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতল সিসিমপুর ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো স্পেন শিশু ধর্ষণ মামলায় যুবককে আমৃত্যু কারাদণ্ড বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িংয়ের মতো অনেক প্রতিষ্ঠান অবৈধ বিদেশিদের বিষয়ে তদন্ত করতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের বাঘাইছড়িতে পাহাড় ধস, নিম্নাঞ্চল প্লাবিত ঝড়ে ভেঙে পড়া গাছ সরাতে গিয়ে প্রাণ গেলো ইউপি সদস্যের মেঘনার তীররক্ষা বাঁধে ধস, মেরামতে নৌপুলিশ দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন

টেস্ট দলে চমক, অধিনায়ক মাহমুদউল্লাহ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ অক্টোবর, ২০১৮
  • ২৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পথে। জিম্বাবুয়ের বিপক্ষে এরপরই শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। ১৫ সদস্যের এই দলে চমক চারজন নতুন মুখ। তবে অনুমিতভাবেই অধিনায়কের দায়িত্ব পেয়েছেন মাহমুদউল্লাহ।

চোটে আক্রান্ত বাংলাদেশ টেস্ট দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। আঙুলের চোটের কারণে বেশ কিছুদিন মাঠের বাইরে থাকতে হচ্ছে তাঁকে। স্বাভাবিক কারণে জিম্বাবুয়ে সিরিজের দলে নেই বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। সাকিবের অনুপস্থিতিতে জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে মাহমুদউল্লাহর নেতৃত্বে খেলবে দল।

সাকিব ও মাহমুদউল্লাহ (ফাইল ছবি)।

অবশ্য এই দলে চারজন নতুন মুখ রয়েছেন- পেসার খালেদ আহমেদ, অলরাউন্ডার আরিফুল হক, স্পিনার নাজমুল ইসলাম অপু ও মোহ্ম্মদ মিঠুন। চলমান জাতীয় লিগে দারুণ পারফরম্যান্স করার পুরস্কার হিসেবে এই দলে ডাক পেয়েছেন খালেদ।

এ ছাড়া দীর্ঘদিন পর দলে ফিরেছেন পেসার শফিউল ইসলাম। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি।

তবে এই দলে নেই ওয়ানডে সিরিজের দলে খেলা পেসার রুবেল হোসেন।

বাংলাদেশ টেস্ট দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, সৈয়দ খালেদ আহমেদ ও নাজমুল ইসলাম অপু।

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com