শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

খালেদার জামিন কেন বাতিল নয়, জানতে চান আদালত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৫৬ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন কেন বাতিল করা হবে না -এ বিষয়ে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন আদালত। আগামী ৭ অক্টোবরের (রোববার) মধ্যে খালেদার আইনজীবীদের এ বিষয়ে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন।

রোববার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার ৫ নম্বর অস্থায়ী বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন। একই সঙ্গে মামলার আসামি মনিরুল ইসলাম খানের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ এ মামলার যুক্তি উপস্থাপন ছাড়াও দুদকের আইনজীবীর মামলার কার্যক্রমের সমাপ্ত চেয়ে রায়ের দিন ধার্যের যে আবেদন ছিল সেই আবেদনের রায়ের দিনও আজ ধার্য ছিল। অপরদিকে বিচারকের প্রতি দুই আসামির অনাস্থার যে আবেদন ছিল তার আদেশ ঘোষণার জন্যও দিন ধার্য ছিল।

আদালতে আজ (রোববার) খালেদা জিয়া আইনজীবীরা তার জামিনের আবেদন করেন এবং খালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলা কার্যক্রম চলার যে আদেশ রয়েছে তার বিরুদ্ধে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিভিশন করা হয়েছে বলে মামলার যুক্তি উপস্থাপন মুলতবি চান। এ ছাড়া দুই আসামির জামিনের আবেদন করেন।

অপরদিকে আদালতে দুদকেরে আইনজীবী মোশাররফ হোসেন কাজল খালেদা জিয়াসহ তিনজন আসামির জামিন বাতিল চেয়ে আবেদন করেন এবং মামলার রায় ঘোষণার দিন ধার্য করতে আর্জি জানান।

বিচারক উভয়পক্ষের শুনানি শেষে দুই আসামির অনাস্থা আবেদন নামঞ্জুর করেন এবং ৭ অক্টোবরের মধ্যে উচ্চ আদালত রিভিশন ফাইলের বিষয়ে আদেশ দাখিলের জন্য নির্দেশ দেন। একই সঙ্গে খালেদা জিয়ার জামিন কেন বাতিল করা হবে না -এ বিষয়ে কারণ দর্শানোর নির্দেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

২০১২ সালের ১৬ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশীদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ১৯ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

উল্লেখ্য, দুদকের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসনকে গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। রায়ের পর থেকে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে তিনি বন্দি রয়েছেন। সূত্র: জাগোনিউজ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com