বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

আরও দুই প্রকল্প উদ্বোধন করবেন হাসিনা-মোদী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৩৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আরও দুটি প্রকল্পের উদ্বোধন করতে চলেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত ১০ সেপ্টেম্বর দুই দেশের প্রধানমন্ত্রীদ্বয় ভিডিও কনফারেন্সের মাধ্য তিনটি প্রকল্পের উদ্বোধন করেছেন। আগামী সপ্তাহে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই প্রধানমন্ত্রী একটি আন্তঃরাষ্ট্র তেল পাইপ লাইন এবং বাংলাদেশের জয়দেবপুর ও টঙ্গীর সঙ্গে ঢাকার লের যোগাযোগের উদ্বোধন করবেন বলে মিডিয়ায় প্রকাশিত তথ্যে বলা হয়েছে।

বর্তমানে ভারতের আসামের নুমালিগড় টার্মিনাল থেকে রেলের ট্যাঙ্কারে করে বাংলাদেশে ডিজেল পাঠানো হয়। এবার থেকে পাইপ লাইনের মাধ্যমে হাই স্পীড ডিজেল বাংলাদেশে পাঠানো হবে। অন্যদিকে জয়দেবপুর ও টঙ্গীর সঙ্গে ঢাকার যোগাযোগের জন্য তৈরি রেল লাইন পাতার কাজটি হয়েছে বাংলাদেশকে দেওযা ভারতের ঋণের অর্থে। ভারত বাংলাদেশকে কয়েক পর্যায়ে মোট ৮০০ বিলিয়ন ডলার ঋণ দিযেছে।

গত ১০ সেপ্টেম্বর বাংলাদেশকে ভারতের ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ এবং  আখাউড়া-আগরতলা ডুয়েল গেজ রেললাইন প্রকল্পের বাংলাদেশ অংশের নির্মাণ কাজ ও মৌলবীবাজার জেলার কুলাউড়া-শাহবাজপুর রেল সংযোগ পুনর্বাসন প্রকল্পের নির্মাণ কাজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছেন শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী।

এই অনুষ্ঠানে পশ্চিম বঙ্গের মুখমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবও অংশ নিয়েছিলেন। সূত্র: মানবজমিন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com