বুধবার, ২৬ জুন ২০২৪, ০৬:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তিস্তা সেচ ক্যানেলের ধারে পড়ে থাকা মাইন সদৃশ বোমা উদ্ধার ৩৭টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নেই : শিক্ষামন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে কুয়েতের নবনিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ পাবনায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে ভাই-বোন নিহত ইসলামী ব্যাংকের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নতুন ঠিকানায় পূবালী ব্যাংকের ঢাকা স্টেডিয়াম শাখা মেডিক্যাল কলেজে পড়াশোনার মান বাড়াতে হবে: স্বাস্থ্যমন্ত্রী ইকো-ট্যুরিজম সম্প্রসারণে একযোগে কাজ করবে বাংলাদেশ ও মালদ্বীপ সালিশদারকে হত্যার ঘটনায় ৬ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন গঙ্গা-তিস্তা নিয়ে ভারত সরকারকে প্রশ্ন করার পরামর্শ মন্ত্রীর পুলিশ কর্মকর্তাদের সম্পদের তদন্ত চলছে: আইজিপি পাকিস্তানে শিশুসহ একই পরিবারের ৯ জনকে গুলি করে হত্যা শনিবার ঢাকায় সমাবেশ, ৩ দিনের কর্মসূচি দিল বিএনপি বুড়িগঙ্গায় তেলবাহী ট্রলারে বিস্ফোরণ, কেঁপে উঠল পুরো এলাকা দুই আসামিকে ধরতে খাগড়াছড়িতে হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযান টানা বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, পথে পথে নানা দুর্ভোগ ঈদের আনন্দ বাড়িয়েছে বিকাশ অ্যাকাউন্টে পাঠানো রেমিটেন্স ঈদুল আজহায় ৩০৯টি সড়ক দুর্ঘটনায় ৪৫৮ জন নিহত বোতলজাত পানির দাম কেন বাড়লো, খবর নিয়ে ব্যবস্থা: বাণিজ্য প্রতিমন্ত্রী দেশের সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে প্রস্তুত থাকার আহ্বান

‘প্রাক্তন’ এর নকলেই তৈরি ‘জলেবি’?

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৭৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: মুক্তি পেয়েছে ‘জলেবি’র ট্রেলার। ২০১৬ সালে মুক্তি পায় শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ছবি প্রাক্তন।

কিছুদিন আগে প্রকাশ্যে এসেছে মহেশ ভাট প্রযোজনা সংস্থার আগামী হিন্দি ছবি ‘জলেবি’র পোস্টার। আর তা সামনে আসতেই ইন্টারনেট দুনিয়ায় ঝড় ওঠে। এমনকি দুই বাঙালি রেহা চক্রবর্তী ও বরুণ মিত্রর এই ছবি নিয়ে বহু মেমেও তৈরি হয়ে যায়। ছবিটা আবার কোথাও যেন আমাদের ৫ এর দশকের কোরিয়া যুদ্ধের সমসময়ে নিয়ে গিয়ে হাজির করে। সে যাই হোক রবিবার মুক্তি পেয়েছে ‘জলেবি’র ট্রেলার। যেটা দেখে বেশ বোঝা যায় এটি ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ছবি প্রাক্তন-এর ‘নকল’।

‘প্রাক্তন’-এর গল্পটা নিশ্চয় আপনার মনে আছে? এই ছবির গল্পটা ছিল খানিকটা এইরকম, দেখানো হয়েছিল একজন  প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে (উজান) দেখা গিয়েছিল একজন ট্যুর গাইডের চরিত্রে, যিনি শহরে নতুন আসা ঋতুপর্ণা সেনগুপ্ত (সুদীপা) কে শহর ঘুরিয়ে দেখাতে গিয়ে তাঁদের প্রেম ও পরবর্তীকালে তাঁদের বিয়েও হয়।  প্রসেনজিৎ-ঋতুপর্ণার সেই বিয়ে টেকেনি, সম্পর্ক বিচ্ছেদ হয়। বহু পরে গিয়ে প্রসেনজিৎ এর সেই ‘প্রাক্তন’ ঋতুপর্ণার সঙ্গে তাঁদের দেখা হয় এক ট্রেনের যাত্রা পথে। তবে তখন দুজনের জীবনেই অনেক কিছুই বদলে গেছে প্রসেনজিৎ ও ঋতুপর্ণা (উজান ও সুদীপা) উভয়ের জীবনেই। ‘প্রাক্তন’ ছবির বেশিরভাগ অংশটাই চিত্রায়িত হয়েছিল এক ট্রেনের কামরা মধ্যে।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com