শনিবার, ১৮ মে ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

খালেদা জিয়ার আইনজীবীদের প্রসঙ্গে আইনমন্ত্রীর করা মন্তব্য দুঃখজনক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর, ২০১৮
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীদের প্রসঙ্গে আইনমন্ত্রীর করা মন্তব্য অত্যন্ত দুঃখজনক বলে জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। আজ মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন লিখিত বক্তব্যের মাধ্যমে এ প্রতিক্রিয়া জানান।

লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, তিনি একজন আইনজীবী, আইনমন্ত্রী এবং দায়িত্বশীল ব্যক্তি। কাজেই তার কাছ থেকে দেশের মানুষ তথা আইনজীবীরা এ ধরণের বক্তব্য আশা করে না। আমরা মনে করি তার এই বক্তব্য বাংলাদেশের আইনজীবীদের জন্য অপমানজনক। আশা করি তিনি এ ধরনের বক্তব্য প্রত্যাহার করে আইন এবং আইনজীবীদের প্রতি শ্রদ্ধাশীল হবেন।

তিনি আরও বলেন, আমরা আইনমন্ত্রী সাহেবের কাছে কোনো আবেদন নিবেদন করিনি। আমাদের প্রধান বিচারপতির কাছে দেওয়া আবেদনে আমরা আইনের কিছু কিছু দিক উল্লেখ করে তা প্রধান বিচারপতির বিবেচনার জন্য দিয়েছি। আমাদের সঙ্গে ওই সময় সিনিয়র আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলীসহ বেশ কয়েকজন বিশিষ্ট আইনজীবী উপস্থিত ছিলেন। যারা উপস্থিত ছিলেন প্রত্যেকেই এই বারের প্রতিষ্ঠিত এবং দেশবরণ্যে আইনজীবী।

তাই আইনমন্ত্রীর এ মন্তব্য ‘খালেদার আইনজীবীরা আইন জানেন না’ অত্যন্ত দুঃখজনক এবং বেদনাদায়ক।

প্রসঙ্গত, গত রোববার প্রধান বিচারপতির সঙ্গে খালেদা জিয়ার কয়েকজন আইনজীবী ও আইনমন্ত্রী দুই দফায় সাক্ষাৎ করেন। সাক্ষাতের পর বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, দেশের সংবিধানের গার্ডিয়ান হচ্ছে সুপ্রিম কোর্ট। আর সুপ্রিম কোর্টের অভিভাবক প্রধান বিচারপতি।

তাই সুপ্রিম কোর্টের সঙ্গে কনসাল্ট না করে খালেদা জিয়ার বিচারে আদালত স্থানান্তরের কোনো কোর্ট প্রজ্ঞাপন জারি করতে পারে না। পরবর্তীতে সেদিনই আইনমন্ত্রী আনিসুল হকও প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, খালেদা জিয়ার আইনজীবীরা যদি এরকম কথা বলে থাকেন, তাহলে আমি বলবো, ওনারা আইন জানেন না।

বাংলা৭১নিউজ/সিএমই

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com