সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

‘সুপ্রিম কোর্ট আমাদের, রাম মন্দির হবেই’, সমবায় মন্ত্রীর বক্তব্যে বিতর্ক তুঙ্গে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৯ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৮৬ বার পড়া হয়েছে
‘অযোধ্যায় রাম মন্দির হবেই, কারণ সুপ্রিম কোর্ট আমাদের’, বিতর্কিত মন্তব্য উত্তরপ্রদেশের মন্ত্রীর।

বাংলা৭১নিউজ,ডেস্ক: উপ-মুখ্যমন্ত্রীর পর এবার সমবায় মন্ত্রী। ফের রাম মন্দির তৈরি নিয়ে বিতর্কিত মন্তব্য উত্তরপ্রদেশের বিজেপি নেতার। এবার সরাসরি সুপ্রিম কোর্টকে জড়িয়ে। যোগী আদিত্যনাথ মন্ত্রিসভার সমবায় মন্ত্রী মুকুট বিহারী বর্মা বলেন, অযোধ্যায় রাম মন্দির হবেই। কারণ সুপ্রিম কোর্ট আমাদের। মন্ত্রীর এই মন্তব্যের পরই শুরু হয়েছে তুমুল বিতর্ক। বিরোধীদের তোপ তো রয়েছেই, সঙ্গে মুকুট বিহারী আদালত অবমাননার দায়ে পড়তে পারেন বলে মনে করছেন আইনজ্ঞদের একটা বড় অংশ।

শনিবার উত্তরপ্রদেশের বাহরাইচ জেলায় একটি সাংবাদিক বৈঠক করেন মন্ত্রী মুকুট বিহারি বর্মা। সেখানেই তিনি বলেন, ‘‘অযোধ্যায় রাম মন্দির তৈরি করা আমাদের শপথ। সুপ্রিম কোর্ট আমাদের। আইন ব্যবস্থা, এই দেশ এবং রাম মন্দিরও আমাদের।’’ সাংবাদিকদের তিনি আরও বলেন, উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে বিজেপি ক্ষমতায় এসেছিল ঠিকই, কিন্তু একই সঙ্গে অযোধ্যায় রাম মন্দির তৈরি করতেও বদ্ধপরিকর তাঁদের দল।

হাজার হাজার উগ্রপন্থি হিন্দু যেভাবে ধ্বংস করছে বাবরি মসজিদ।

মন্ত্রীর এই মন্তব্যের পরই বিতর্কের ঝড় ওঠে। মুসলিম কট্টরপন্থী সংগঠন ও নেতারা মন্ত্রীর সমালোচনায় সরব হন। সোশ্যাল মিডিয়াতেও মন্ত্রীর সমালোচনায় সরব হন নেটিজেনরা। তার পর অবশ্য চাপে পড়ে অন্য একটি ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করেছেন মন্ত্রী। মন্ত্রীর সাফাই, ‘‘সুপ্রিম কোর্ট ‘আমাদের’ বলতে আমি বোঝাতে চেয়েছি, ‘আমাদের দেশের’। কখনওই বলতে চাইনি, শীর্ষ আদালত বিজেপি সরকারের।’’ কিন্তু সুপ্রিম কোর্টে যখন রাম মন্দির মামলা বিচারাধীন, তখন মন্ত্রীর এই মন্তব্যে নতুন করে বিতর্কে ইন্ধন জুগিয়েছে।

গত মাসেই উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যও রাম মন্দির নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তিনি বলেন, অযোধ্যায় রাম মন্দির নির্মাণ করতে সংসদে বিল পেশ করতে পারে কেন্দ্রীয় সরকার। সব পথ বন্ধ হয়ে গেলে এবং রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর সেই বিল আনা হতে পারে। তা নিয়ে কম জলঘোলা হয়নি। সেই রেশ কাটতে না কাটতেই সে রাজ্যেরই আরেক মন্ত্রীর মন্তব্য ঘিরে রাম মন্দির বিতর্কের পারদ চড়ছে। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

বাংলা৭১নিউজ/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com