শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

তথাকথিত বাংলাদেশি অনুপ্রবেশকারী তারাতে রাজ্য বিজেপি সভাপতির উদ্ভট তত্ত্ব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৮
  • ১০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক:  আসামের মত পশ্চিমবঙ্গেও (বাংলা)  জাতীয় নাগরিকপঞ্জিকরণ (এনআরসি) চালুর দাবি জানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তার মতে, বাংলাদেশ থেকে আসা অনুপ্রবেশকারীদের কারণেই নাকি মাঝেরহাট সেতু ধসে পড়েছে।শুধু তাই নয়, কলকাতা সংলগ্ন এলাকায় এরকম অন্তত ২০টি ব্রিজের বেহাল দশা।এসব ব্রিজের নিচে নাকি বাংলাদেশ থেকে যাওয়া লোকেরা বসবাস করেন। কাজেই কলকাতায় অবৈধভাবে বাস করা তথাকথিত বাংলাদেশি অনুপ্রবেশকারীদের তারাতে উদ্ভট তত্ত্ব নিয়ে মাঠে নেমেছেন রাজ্য বিজেপি সভাপতি।

বৃহস্পতিবার তার এই উদ্ভট তত্ত্ব নিয়ে প্রতিবেদন করেছে কলকাতা ট্রিবউন। ওই প্রতিবেদনে বলা হয়, নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক বৈঠক সবে শেষ হয়েছে। বৃহস্পতিবার পালটা সাংবাদিক বৈঠকে দিলীপের দাবি, কলকাতার সব সেতুর নীচে বাংলাদেশ থেকে আসা অনুপ্রবেশকারীরা থাকেন। ওনারা রান্না করেন, তাতে ধোঁয়া হয় আর এইজন্য সেতু দুর্বল হয়ে যায়।

উল্লেখ্য, নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ব্রিজের নিচের জায়গা খালি করতে হবে। কলকাতা সংলগ্ন এলাকায় অন্তত ২০টি ব্রিজের বেহাল দশা। কেবলমাত্র মাঝেরহাট ব্রিজই নয়, শিয়ালদহ উড়ালপুল, ঢাকুড়িয়া উড়ালপুল, বিজন সেতু, ব্রেস ব্রিজ সহ আরও অনেক ব্রিজের অবস্থা খুবই খারাপ। রাজ্য সরকারের তরফে পুলিশকে ব্রিজের তলা খালি করার নির্দেশও দেওয়া হয়।

ব্রিজের নিচের অংশ ফাঁকা করার খবর জানার পর দিলীপ বলেন, ব্রিজের নিচে বাংলাদেশি অনুপ্রবেশকারীরা থাকে। কলকাতা ও শহরতলির আশেপাশে সরাসরি জমি দখল করে বসে আছে এইসব অনুপ্রবেশকারীরা। এনআরসি ছাড়া আর কোনো উপায় নেই। আমি তাই বারবার বলছি বাংলাতেও জাতীয় নাগরিকপঞ্জিকরণ (এনআরসি) চালু করা প্রয়োজন।

বাংলা৭১নিউজ/সূূত্র:কলকাতা ট্রিবউন/এসএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com