শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ঢাকায় আসছেন কানাডার ইন্দো-প্যাসি‌ফিক বা‌ণিজ্য প্রতি‌নি‌ধি পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট এক অনবদ্য প্ল্যাটফর্ম টেক্সাসে ভারী বৃষ্টি-ঝড়, নিহত ৭ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয় হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে মেয়র তাপসের বক্তব্যের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলনে সাঈদ খোকন সকালের বৃষ্টিতে কিছুটা স্বস্তি রাজধানীবাসীর কানে ঐশ্বরিয়ার লুক নিয়ে নেটপাড়ায় হাসির রোল টাঙ্গাইলে বজ্রপাতে প্রাণ গেলো ২ ভাইয়ের ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি বাংলাদেশের তরুণীকে ভারতে নিয়ে পতিতাবৃত্তি, আজ আদালতের রায় ইভিএম ব্যবহারে ব্যাপক প্রচারের নির্দেশ ইসির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট

বীর মুক্তিযোদ্ধা ডলার আর নেই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ১২৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বাতেন বাহিনীর বেসামরিক প্রধান বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আলী আকবর খান ডলার ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি——– রাজিউন )

ঢাকার কিডনী ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার  সকাল দশটার দিকে তিনি মৃত্যুবরন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৯ বছর। দিীর্ঘদিন যাবত তনি কিডনী জনিত সমস্যায় ভুগছিলেন। তার বাড়ি মির্জাপুর উপজেলার উয়ার্শী ইউনিয়নের নতুন কহেলা গ্রামে। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং দুই ছেলে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আলী আকবর খান ডলার ৭১ এ মহান মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক। টাঙ্গাইলের বাতেন বাহিনীর বেসামরিক প্রধান হিসেবে বীরত্বের সাথে দীর্ঘ নয় নয় মাস যুদ্ধ করেন। দেশ স্বাধীন হওয়ার পর আবার শিক্ষা জীবন শুর করেন।

এক সময়ের জাসদ রাজনীতির সাথে সম্পর্কিত এই মুক্তিযোদ্ধা ৭০ দশকের শেষ দিকে ভাওয়াল বদ্রেআলম কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে শিক্ষক হিসেবে কর্ম জীবন শুরু করেন। কলেজটি সরকারিকরন হলে তিনি সরকারি কলেজ শিক্ষক সমিতির দীর্ঘদিন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে পদোন্নতি পেয়ে তিনি মুন্সিগঞ্জের গজারিয়া সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। পরে তিনি সিলেটের এমসি কলেজে অধ্যক্ষ হিসেবে চাকুরী করেন। এরপরে তিনি শিক্ষা মন্ত্রনালয়ের অডিট বিভাগের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। আবার তিনি ঢাকার কবি নজরুল সরকারি কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। সেখানে কর্মরত অবস্থায় ২০০৯ সালের ডিসেম্বরে তিনি অবসরে যান। এরপরে  ২০১৪ সালের মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচনে বাতেন বাহিনীর বেসামরিক প্রধান এই মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সদস্য নির্বাচিত হন।

বুধবার সকাল দশটায় মির্জাপুরের নতুন কহেলা কলেজ মাঠে নামাজে যানাজা ও রাষ্ট্রীয় মর্যাদা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আলী আকবর খান ডলারের মৃত্যুতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টাঙ্গাইল ৭ মির্জাপুর আসনের এমপি আলহাজ মো. একাব্বর হোসেন এবং টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যন ও জেলা আওয়ামীলীগ সভাপতি ফজলুর রহমান ফারুক এক শোক বার্তায় শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। এছাড়া তার মৃত্যুতে মির্জাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সদ্য বিদায়ী কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস গভীর শোক প্রকাশ করেছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com