রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, চুক্তি চলতি বছরই

তুরস্কে নতুন প্রধানমন্ত্রী নিয়োগ দিল একেপি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৯ মে, ২০১৬
  • ১৫৭ বার পড়া হয়েছে
বিনালি ইলদিরিম

বাংলা৭১নিউজ, ডেস্ক: তুরস্কের ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভলপমেন্ট পার্টি বা একেপি আনুষ্ঠানিকভাবে পরিবহণমন্ত্রী বিনালি ইলদিরিমকে দলের প্রধান হিসেবে মনোনীত করেছে। মনোনয়ন চূড়ান্ত হলে তিনি স্বয়ংক্রিয়ভাবে প্রধানমন্ত্রী পদে আসীন হবেন। সংসদে দলটির একক সংখ্যাগরিষ্ঠতা রয়েছে।

আজ বৃহস্পতিবার রাজধানী আংকারায় একেপি নির্বাহী বোর্ডের বৈঠক শেষে দলের মুখপাত্র ওমের সিলিক জানান, ইলদিরিমকে সংগঠনের প্রধান হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে।

ব্যাপকভিত্তিক পরামর্শ ও বিশাল ঐকমত্যের পর ইলদিরিমকে দলের প্রধান হিসেবে মনোনায়ন দেয়া হয় বলে তিনি জানান। আগামী রোববার একেপি’র সম্মেলনে ইলদিরিমের মনোনয়ন চূড়ান্ত হবে।

আহমেদ দাউদওগ্লু

আহমেদ দাউদওগ্লু

৬০ বছর বয়সী ইলদিরিম হচ্ছেন একেপি’র সহযোগী প্রতিষ্ঠাতা এবং প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের ঘনিষ্ঠ ব্যক্তি। ২০০২ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি ধারাবাহিকভাবে তুরস্কের পরিবহন মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৫ সাল থেকে আবার এ দায়িত্বে বহাল হন তিনি।

চলতি মাসের প্রথম দিকে সাবেক প্রধানমন্ত্রী আহমেদ দাউদওগ্লু তার দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এরপর তার জায়গায় ইলদিরিমকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়ার প্রক্রিয়া শুরু হলো।

বাংলা৭১নিউজ/পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com