শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

হঠাৎ হিলি স্থলবন্দরে বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮
  • ১৪৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, হিলি প্রতিনিধি: কোরবানীর ঈদকে সামনে রেখেপেঁয়াজের চাহিদা বেড়ে ওঠায় হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজের আমদানি বেড়েছে।

এদিকে হঠাৎ করেই ৩ দিনের ব্যবধানে বন্দরের পাইকারি বাজারে দাম বেড়েছে কেজিতে ৩ থেকে ৪ টাকা। সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে কেজিতে ৭ থেকে ৮ টাকা। গেলো মঙ্গলবারে প্রকার ভেদে যে পেঁয়াজ প্রতি কেজিতে বিক্রি হয়েছে ২৪ থেকে ২৬ টাকা সেই পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে ২৭ থেকে ৩০ টাকায়।

ব্যবসায়ীরা বলছেন, ভারতের মোকামে পেঁয়াজের দাম কিছুটা বেড়ে ওঠায় দেশিও বাজারে এর প্রভাব পড়েছে। ব্যবসায়ীরা আশা করছেন, দু’এক দিনের মধ্যে আমদানিকরা ভারতীয় পেঁয়াজের দাম আবারও কমে আসবে। এবং ঈদ পর্যন্ত পর্যাপ্ত পরিমান পেঁয়াজ আমদানি করা হবে।

এদিকে হিলি স্থলবন্দর সুত্রে জানা গেছে, গত ৮ কর্মদিবসে ভারতীয় ৪৬৩ ট্রাকে প্রায় ১০ হাজার  মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।

আমদানিকারকেরা বলছেন, ঈদের আগে পেঁয়াজের কোন সংকট সৃষ্টি না হয় সেই কারনে প্রচুর পরিমান পেঁয়াজ আমদানির জন্য ইতিমধ্যে তারা অনেক বেশী এলসি জমা দিয়েছেন।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানি কারক গ্রুপ সভাপতি হারুন উর রশিদ হারুন, ভারতে বৃষ্টি-বন্যার কারনে পেঁয়াজের দাম কিছুটা বেড়েছে, তবে দাম আর বাড়বেনা বরং কমে আসবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com