মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামে ২৩৫ মিলিমিটার বৃষ্টি, বিস্তীর্ণ এলাকা প্লাবিত রপ্তানি বাড়াতে অঞ্চলভিত্তিক আম প্যাকেজিং হাউজ তৈরিসহ ৮ দাবি ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে টাইগাররা ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হাতিয়ায় জনজীবন বিপর্যস্ত পিপিপি পদ্ধতিতে দুই বস্ত্রকল চালুসহ ৫ প্রস্তাব অনুমোদন বাচ্চু পরিবার ও লা মেরিডিয়ানের মালিকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন সঞ্জীভা গার্ডেনে ভিডিওকলে শিমুল-‘কসাই’ জিহাদ, দেখাল হত্যার স্থান ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তিতাস-মেঘনা নদীর পানি বাড়ছে মাদক মামলার ভয় দেখিয়ে ছিনতাই: দুই পুলিশ সদস্যের দণ্ড ঘূর্ণিঝড়ে দুই বিদ্যুৎ বিতরণ সংস্থার ক্ষতি ৮৩ কোটি টাকা কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন পুলিশের ১৮০ সদস্য ঘূর্ণিঝড় রেমাল বিদ্যুৎহীন উপকূলের ১ কোটি ৫৫ লাখ পরিবার ‘সভ্য সমাজে এত নিষ্ঠুর হত্যাকাণ্ড হতে পারে না’ ঘূর্ণিঝড় রিমাল ১০ জনের মৃত্যু, দেড় লাখ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ডিম মজুতের খবর পাওয়া যাচ্ছে, তদারকি করা হবে: কৃষিমন্ত্রী টানা বৃষ্টিতে পানি নিচে নিউমার্কেট এলাকা পানির নিচে ঢাকা পান্থপথে ভেঙে পড়েছে গাছ দিনাজপুরে শ্যালিকা হত্যায় দুলাভাইয়ের মৃত্যুদণ্ড খুলনায় উপড়ে পড়েছে শত শত গাছ, ভেঙেছে সাইনবোর্ড-বিলবোর্ড

ভেঙ্গে গেছে ইয়েমেন আলোচনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৭ মে, ২০১৬
  • ৩০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: কুয়েতে অনুষ্ঠিত আলোচনা থেকে নিজেদেরকে প্রত্যাহার করে নিয়েছে সৌদি সমর্থিত পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদি সমর্থিত প্রতিনিধিদল।

ইয়েমেনে শান্তি প্রতিষ্ঠার বিষয়ে জাতিসংঘের পক্ষ থেকে নেয়া পদক্ষেপের জন্য এ ঘটনাকে বড় ধরনের আঘাত বলে মনে করা হচ্ছে।

সৌদি সমর্থিত প্রতিনিধিদলের সদস্য আব্দুল মালেক আল-মিখলাফি তার ভাষায় বলেন, হুথি আনসারুল্লাহ আন্দোলন এবং তাদের মিত্ররা আলোচনা ক্ষতিগ্রস্ত করেছে। আনসারুল্লাহ আন্দোলনের নেতারা তাদের প্রতিশ্রুতি থেকে সরে গেছেন বলেও দাবি করেন মিখলাফি।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো হাদির সমর্থকরা আলোচনা থেকে নিজেদেরকে প্রত্যাহার করে নিলেন। আলোচনার সঙ্গে ঘনিষ্ঠ সূত্রগুলো হাদির সমর্থকদের আলোচনা বয়কট করার কথা নিশ্চিত করেছে।

এসব সূত্র বলছে, মঙ্গলবার দিনের প্রথম দিকে একটি অধিবেশন বসার কথা থাকলেও তা হয় নি। আনসারুল্লাহর পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায় নি।

দুই দিন আগে ইয়েমেন বিষয়ক জাতিসংঘের বিশেষ দূত ইসমাইল ওলুদ শেখ আহমেদ বলেছিলেন, ইয়েমেন সংকট সমাধানের বিষয়ে তিনি আশাবাদী।

বাংলা৭১নিউজ/পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com