রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

গাড়ির লাইসেন্স পরীক্ষা, ‘বাসদ নেতা’ আটক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩ আগস্ট, ২০১৮
  • ২৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: নিরাপদ সড়ক নিশ্চিত করার দাবিতে রাস্তায় নামা ছাত্রদের সঙ্গে গাড়ির লাইসেন্স পরীক্ষার সময় শাহবাগ এলাকা থেকে আমিনুল নামে ‘বাসদ নেতা’কে আটক করেছে পুলিশ।

বেলা ১১টার দিকে শাহবাগ মোড় থেকে কারওয়ানবাজারের দিকে যাওয়া সড়ক থেকে আমিনুলকে আটক করা হয়।

গত রবিবার বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের জেরে পরদিন থেকে রাস্তায় অবরোধ সৃষ্টিকারী শিক্ষার্থীরা সংখ্যায় কম হলেও শুক্রবারও বিভিন্ন এলাকায় নেমেছে।

বুধবার থেকে যেভাবে ব্যাপকহার যানবাহনের কাগজপত্র এবং চালকের লাইসেন্স পরীক্ষা করা শুরু হয়, সেটি সাপ্তাহিক ছুটির দিনও চলছে। এমনকি মূল রাস্তার পাশাপাশি বিভিন্ন অলি গলিতেও তা করা হচ্ছে।

শাহবাগ মোড়ে বেলা ১০টার দিকে ছাত্রদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণার কথা ছিল। কিন্তু যারা কর্মসূচি ঘোষণা করবে, তাদের আসতে কিছুটা দেরি হচ্ছিল।

এর মধ্যে ১১টার দিকে কিছু ছাত্র এসে আগের দুই দিনের মতোই গাড়ি চালকদের লাইসেন্স পরীক্ষা করতে শুরু করে। এদের মধ্যে বয়স্ক এবং অছাত্র একজনকে দেখে এগিয়ে যায় পুলিশ।

ছাত্রদেরকে কিছু না বললেও ওই বয়স্ক লোকটিকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। আর তিনি জানান, তার না, আমিনুল হক তিনি বাসদের নেতা।

অবশ্য বামপন্থী দলটির কোন পর্ায়ের নেতা তিনি, সে বিষয়ে কিছু বলেননি আমিনুল।

এরপর তাকে নিয়ে শাহবাগ থানায় যায় পুলিশ। সেখানে উপস্থিত ঢাকা মহানগর পুলিশের রমনা অঞ্চলের সহকারী উপ কমিশনার আজিম উল হক সাংবাদিকদের বলেন, ‘আমিনুল নামে বাসদের কর্মীটি পুলিশের হেফাজতে আছে, তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে’

আগের দিনই স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ সম্মেলন করে বলেছিলেন, ছাত্রদের আন্দোলনে ছাত্রদল-শিবির ঢুকে পড়েছে। তারা যেন সাবধান হয়।

পুলিশ কর্মকর্তা আজিমও বলেন, ‘ছাত্রদের এই আন্দোলনে দূষ্কৃতিকারীর প্রবেশ ঘটেছে।তার প্রমাণ কিছুক্ষণ আগে আমরা বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) এক কর্মীকে আটক করেছি।’

এখন পর্যন্ত পুলিশ সতর্কভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছে জানিয়ে আজিম বলেন., ‘ওপরের নির্দেশ আছে, পরিস্থিতি অস্বাভাবিক হলে আমরা হার্ডলাইনে যাব।  সূত্র: ঢাকাটাইমস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com