বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাজার গণহত্যাকে স্বীকার করে না, তাদের নিষেধাজ্ঞা নিয়ে মাথা ব্যথা নেই কঠোর তদারকির অভাবে সুন্দরবন পুড়ে ছাই হচ্ছে : বাপা আমেরিকার আশায় আন্দোলন করলে হবে না: নুর বৃহস্পতিবার সন্ধ্যায় ১৪ দলের সভা ডেকেছেন শেখ হাসিনা সব সূচকে পিছিয়ে ঢাকা, বাসযোগ্যতায় দরকার রাজনৈতিক সদিচ্ছা বিএনপির বহিষ্কৃত নেতার কাছে ধরাশায়ী আ’লীগের ৫ নেতা কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক ঝালকাঠিতে নির্বাচন পরবর্তী সহিংসতায় অগ্নিসংযোগ-গুলিবর্ষণ, আহত ৪ সিলেট থেকে ছেড়ে গেল বিমানের হজ ফ্লাইট চট্টগ্রামে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান আইসিসির ওপর নিষেধাজ্ঞার আভাস যুক্তরাষ্ট্রের এফডিসিতে নিপুণের শাস্তির দাবিতে শিল্পীদের মিছিল বোরো ধানের ফলনে সন্তোষ, দামে হতাশ কৃষক তেহরানে ইব্রাহিম রাইসির জানাজা পড়ালেন আয়াতুল্লাহ খামেনি তরুণরা ব্যবসায় এগিয়ে এলে বিনিয়োগ নিয়ে পাশে থাকবে প্রাণ অবশেষে ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে যে তিন দেশ হিমালয়সহ পাহাড়-পর্বত রক্ষায় বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হতে হবে লাল গোলাপের সাজে মোহনীয় লুকে ভাবনা এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড দুই দেশের কোনো বিষয় নয়: পররাষ্ট্রমন্ত্রী

ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক পেলেন রুনা লায়লা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ জুলাই, ২০১৮
  • ৩২৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ‘স্বাধীনতা পুরস্কার’, ‘মহাগুরু পুরস্কার’, ‘বঙ্গবিভূষণ’সহ বহু আন্তর্জাতিক পুরস্কারে সম্মানিত উপমহাদেশের কিংবদন্তি নজরুল সংগীত শিল্পী ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদকে ভূষিত হলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংগীতশিল্পী রুনা লায়লা।

আজ সোমবার বিকাল সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে রুনা লায়লার হাতে এই স্বর্ণপদক তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. মো. আখতারুজ্জামান।

স্বর্ণপদকে ভূষিত হয়ে রুনা লায়লা বলেন, ফিরোজা বেগম আপার সঙ্গে আমার খুব বেশি ঘনিষ্ঠতা ছিলো না। কিন্তু যখনই কোনো অনুষ্ঠানে দেখা হতো তিনি আমাকে খুউব স্নেহ করতেন, আদর করতেন। তার স্মৃতিতে এই স্বর্ণপদকে ভূষিত হওয়া আমার জন্য অনেক দোয়া বলেই আমি মনে করি। সত্যিই আজ আমার জন্য বিশেষ একটি দিন।

পুরস্কার সবসময়ই অনেক আনন্দ দেয়, অনুপ্রেরণা যোগায়। কিন্তু ফিরোজা আপার স্মৃতিতে এই পুরস্কার আমার জন্য অনেক বড় আশীর্বাদ বলেই আমি মনে করছি। ফিরোজা আপা সারা পৃথিবীতে নজরুল সংগীতের প্রচার করেছেন, প্রসার করেছেন। তিনি সবসময়ই শিল্পীদের উৎসাহ দিতেন। আমাকেও উৎসাহ দিতেন। আজ এই স্বর্ণপদক প্রাপ্তি আমার জন্য আরো আনন্দের এ কারণেই যে, এই পুরস্কার গ্রহণ করতে আমার দুই নাতি জাইন এবং আরোনও এসেছে।

আমার এই সম্মাননা প্রাপ্তিতে তারা দু’জনও ভীষণ খুশি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসিআই ফাউন্ডেশন এবং ট্রাস্ট ফান্ডের দাতা এম আনিস উদ দৌলা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. মো. কামাল উদ্দীন। অনুষ্ঠানের শুরুতেই সূচনা সংগীত ও নৃত্য পরিবেশন করেন বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ ও নৃত্যকলা বিভাগের শিক্ষার্থীরা।

এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের কৃতি ছাত্রী ঊর্মি ঘোষকেও একই পদকে ভূষিত করা হয়। উল্লেখ্য, ২০১৬ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’ দেয়া হচ্ছে। এর আগে রেজওয়ানা চৌধুরী বন্যা ও সাবিনা ইয়াসমিন এই স্বর্ণপদকে ভূষিত হন।

বাংলা৭১নিউজ/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com