শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১ পশুর জন্য প্রাকৃতিক খাদ্য উৎপাদন বাড়াতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী বাংলাদেশ ব্যাংক স্বাধীন সত্তা হারিয়েছে: ড. ফাহমিদা ৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিউটন গ্রেপ্তার জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ঢাকায় আসছেন কানাডার ইন্দো-প্যাসি‌ফিক বা‌ণিজ্য প্রতি‌নি‌ধি পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট এক অনবদ্য প্ল্যাটফর্ম টেক্সাসে ভারী বৃষ্টি-ঝড়, নিহত ৭

নৌমন্ত্রীর মন্তব্যে বাণিজ্যমন্ত্রীর দুঃখ প্রকাশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ জুলাই, ২০১৮
  • ১৪০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বেপরোয়া বাসচাপায় নিহত শিক্ষার্থীদের নিয়ে নৌমন্ত্রী শাজাহান খানের করা বিরূপ মন্তব্যে দুঃখ প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সোমবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের প্রকাশনা উৎসব শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাসচাপায় গতকাল দুজন শিক্ষার্থী নিহত হন। আমিও বাবা আমারও সন্তান আছে। আমি এটি সহ্য করতে পারিনি।

তিনি বলেন, আমি জানলাম নিহত মেয়ে শিক্ষার্থীর বাবা একজন চালক। তার স্বপ্ন ছিল মেয়েকে মানুষ করবে। তার সারা জীবনের স্বপ্ন সড়ক দুর্ঘটনায় শেষ হয়ে গেছে। এ ঘটনা নিয়ে যদি কেউ (নৌমন্ত্রী) বিরূপ মন্তব্য করেন তাহলে আমি দুঃখিত, ব্যতীত ও মর্মাহত। প্রধানমন্ত্রীও এ বিষয়ে দুঃখ প্রকাশ করেছেন। এটি নিয়ে আমি আর কিছু বলতে চাই না।

ক্ষতিপূরণ সম্পর্কে তোফায়েল আহমেদ বলেন, আজকে হাইকোর্ট দুর্ঘটনায় নিহতদের ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে একটি নির্দেশনা দিয়েছে। তবে জীবনের মূল্য ক্ষতিপূরণ দিয়ে হয় না। তবুও পরিবারের সহযোগিতা দেয়ার জন্য এ টাকা দেয়া হবে।

তিন সিটি নির্বাচন প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, একটি মহল সব সময় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে কারচুপির অভিযোগ করে। পরাজয় জেনে নির্বাচন বর্জন করে। দুই একটি কেন্দ্রে গোলোযোগ হয়েছে নির্বাচন কমিশন এটির ব্যবস্থা নিবে।

এর আগে প্রফেসর ড. হারুন-আর-রশিদ এর নতুন গ্রন্থ বঙ্গীয় মুসলিম লীগ, পাকিস্তান আন্দোলন বাঙালির রাষ্ট্রভাবনা ও বঙ্গবন্ধুবিষয়ক বইয়ের মোড়ক উন্মোচন করেন বাণিজ্যমন্ত্রী। বইটি প্রকাশ করেছে অন্যপ্রকাশ।

এর আগে গতকাল বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রসঙ্গে ভারতের একটি সড়ক দুর্ঘটনার উদাহারণ টেনে অনেকটা অট্টহাসিতে নৌমন্ত্রী বলেন, ‘আপনারা লক্ষ্য করেছেন, ভারতের মহারাষ্ট্রে গাড়ি দুর্ঘটনায় ৩৩ জন মারা গেছেন। এখন সেখানে কী…আমরা যেভাবে এগুলোকে নিয়ে কথা বলি, এগুলো কি ওখানে বলে। আমি মনে করি, এ বিষয়ে যদি আপনারা আলোচনা করতে চান, এটা নিয়ে পরে আলোচনা হবে।’ সূত্র: জাগোনিউজ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com