শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১ পশুর জন্য প্রাকৃতিক খাদ্য উৎপাদন বাড়াতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী বাংলাদেশ ব্যাংক স্বাধীন সত্তা হারিয়েছে: ড. ফাহমিদা

জোরপূর্বক জমি দখল করে ভবন নির্মানের অভিযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৯ জুলাই, ২০১৮
  • ১৩৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর জেলা ভাঙ্গা উপজেলার পৌরসভার অন্তর্গত বাসিন্দা সাইদুল ইসলামের স্ত্রী পারুলী বেগম ও পুত্র সজিব  প্রতিকার চেয়ে র‌্যাব ফরিদপুর অধিনায়ক ভাঙ্গার বর্তমান সংসদ সদস্য চৌধুরী মজিবর রহমান নিক্সন ও আওয়ামী লীগের প্রসিডিয়াম সদস্য কাজী জাফরউল্ল্যাহ, জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার ভাঙ্গা সার্কেল, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী অফিসার ভূমি- এদের নিকট আবেদন করেছেন।

আবেদনে উল্লেখ করেছেন ৩৮নং চন্ডিদাস মৌজার আরএস ৩৩৭৫৫ ৫শতাংশ, ৫৬৬৬- ২.৫০শতাংশ, ৩৭৫৯- ৩.২৫ শতাংশ মোট ১০.৭৫শতাংশ তার মধ্যে ২.৫০ শতাংশ জমি পার্শ্ববর্তি বাসিন্দা নূরুল ইসলাম শিকারী জোরপূর্বক দখল করে বহুতল ভবন নিমার্ণ করেছেন বলে অভিযোগ করেছেন।

এ বিষয়ে সরোজমিনে ভাঙ্গা গিয়ে দেখা যায় সাইদুল ইসলাম ৫/৭ বছর আগে রহিমুন্নেসা ও করিমুন্নেসার নিকট থেকে উক্ত জমিটুকু ক্রয় করেন এবং তার নিজ নামে নাম পত্তন করেন।

সাইদুল ইসলামের স্ত্রী পারুলী বেগম ও পুত্র সজিব অভিযোগ করে জানান, যে সাইদুল ইসলাম বর্তমানে সৌদি আরবে অবস্থান করার কারণে নুরুল ইসলাম শিকারী তাদের জমিটি জোরপূর্বক দখল করে নিয়ে ভবন নির্মাণ করছেন। তারা আরো বলেন, বিভিন্ন দপ্তরে প্রতিকার চেয়ে অভিযোগ করার কারণে নূরুল ইসলাম শিকারী তাদের হুমকি, প্রাণনাশের ভয়ভীতি দেখাচ্ছে। এখন তারা নিরাপত্তাহীনতায় ভুগছে।

এ বিষয়ে নুরুল ইসলাম শিকারী জানান, সাইদুল ও আমি একই একই মৌজার একই দাগের আলাদা আলাদা জমি ক্রয় করিয়াছি। আমি জমি ক্রয় করেছি নুরুজাহান বেগম নামে ভদ্র মহিলার কাছ থেকে। আর সাইদুল ইসলাম জমি ক্রয় করেছে করিমুন্নেসা ও রহিমুন্নেসার নিকট থেকে। এই তিনটি দাগে ৭১ শতাংশ জমি আছে। এই জমির যেকোনো স্থানে সাইদুল ইসলামের জমি আছে। কিন্তু ওরা আমার জমিটিই ওদের জমি বলে দাবী করছে।

প্রবাসী সাইদুল ইসলাম ফোনে জানান, আমি দেশে না থাকার কারণে আমার জমি জোরপূর্বক দখল করে ভাবন নির্মাণ করছে নূরুল ইসলাম শিকারী। প্রতিবাদ করায় আমার স্ত্রী ও সন্তানকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। তিনি আরো বলেন, আমি প্রশাসনের নিকট সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এর প্রতিকার চাই।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com