শনিবার, ২৫ মে ২০২৪, ১১:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত সন্ধ্যায় ঢাকায় আসছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন উপমন্ত্রী দক্ষ জনশক্তি রপ্তানিতে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে ‘এ পরিবারে জন্ম হওয়াটাই আমার ভুল হয়েছে’ দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশি পুলিশের সার্জেন্ট পরিচয় দিয়ে চাঁদাবাজি, যুবক গ্রেফতার পৃথিবীর কাছাকাছি ‘বাসযোগ্য’ নতুন গ্রহ আবিষ্কার বিজ্ঞানীদের জাতিসংঘ শান্তিরক্ষী নিয়ে প্রচারিত তথ্যচিত্রের প্রতিবাদ আইএসপিআরের ইসরায়েলগামী আরও তিন জাহাজে হুথির হামলা রেকর্ড গড়ে বড় পতনে সোনা উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর পরিচয়ে ফেসবুকে হারবাল পণ্যের রমরমা বাণিজ্য তাপপ্রবাহে পুড়ছে চুয়াডাঙ্গা, তাপমাত্রা ৪২ ছুঁই ছুঁই এমপি আনার হত্যা: অপরাধী হলে শিলাস্তির বিচার চান দাদা ভারতীয় প্রতিষ্ঠানকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান সালমান এফ রহমানের ডলার সংকটে আমদানি কম, রাজস্ব ঘাটতি ৬৭ কোটি ৮৯ লাখ টাকা রামপুরায় রড কাটার সময় বিদ্যুৎস্পৃষ্টে মিস্ত্রির মৃত্যু ঢাকায় এসেছেন ‘কুরুলুস উসমান’ খ্যাত অভিনেতা বুরাক আবারও নিজেকে ‘ঈশ্বরের দূত’ বললেন মোদি ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে ওলামা লীগের মানববন্ধন

গোমাংস খাওয়ার দাবিতে বিধানসভায় সরব বিজেপি বিধায়ক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৭ জুলাই, ২০১৮
  • ১৪০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: গোমাংস খেতে দিচ্ছে না স্বঘোষিত গোরক্ষকরা। বিধানসভায় সরব খোদ বিজেপি বিধায়ক। শুনতে অবাক লাগলেও, ঘটনাটি বাস্তবেই ঘটেছে। গোমাংস ভক্ষণের অধিকার নিয়ে সরব হয়েছেন গোয়া বিধানসভার ডেপুটি স্পিকার ও বিজেপি বিধায়ক মাইকেল লোবো।

উত্তর-পূর্ব ভারতের একাধিক রাজ্য-সহ গোয়ায় গোমাংসের চাহিদা ব্যাপক। ওই রাজ্যগুলিতে অনেক খ্রিস্ট ধর্মাবলম্বী মানুষ থাকেন, ফলে ‘বিফ’-এর জনপ্রিয়তা বেশি। তা ছাড়া খাসি বা পাঁঠার মাংসের চাইতে এর দাম কম হওয়ায় এটি সহজলভ্য। কিন্তু মণিপুর ও গোয়ায় বিজেপি ক্ষমতায় আসার পর গোমাংসে অলিখিত নিষেধাজ্ঞা জারি করেছে স্বঘোষিত গোরক্ষকরা। কর্ণাটক ও মহারাষ্ট্র থেকে জোগান প্রায় বন্ধ হতে চলেছে।

সীমান্তে আটকে দেওয়া হচ্ছে গরু বোঝাই ট্রাক। ফলে জোগান কমছে গোমাংসের। এই ইস্যুতেই সরব হয়েছেন মাইকেল লোবো। তিনি বলেন, “রাজ্যে গোমাংস বোঝাই ট্রাক ঢুকতে দিচ্ছে না গোরক্ষকরা। ফলে জোগানে ঘাটতি দেখা দিয়েছে। গোয়ার মাংস ব্যবসা প্রায় মুখ থুবড়ে পড়েছে। এই ইস্যুতে আমরা সম্পূর্ণ বিফল।”

গোয়ার কালানগুটে আসনের বিধায়ক মাইকেল লোবো। এমনিতে পর্যটকদের পছন্দের তালিকায় গোয়া অন্যতম। বিশেষ করে কালানগুটের দিকে ঝুঁকেছেন বিদেশি পর্যটকরা। তাঁদের মধ্যে গোমাংসের চাহিদা বিপুল। ফলে পছন্দের খাবার পরিবেশন না করতে পারলে আখেরে লোকসানের মুখে পড়বে পর্যটন ব্যবসা।

তাই মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের কাছে বিষয়টি খতিয়ে দেখার আবেদন জানিয়েছেন তিনি। মহারাষ্ট্র ও কর্ণাটক থেকে জোগান না এলে, সরকারের কাছে বিকল্প পথ খোঁজার আবেদন জানিয়েছেন বিজেপি বিধায়ক।

বাংলা৭১নিউজ/সূত্র: এএনআই/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com