রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

নাগরিক কমিটির মেয়র পদপ্রার্থীর মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১৫

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৩ জুলাই, ২০১৮
  • ১৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কক্সবাজার ব্যুরো: কক্সবাজার পৌরসভা নির্বাচনে নাগরিক কমিটির মনোনীত নারিকেল গাছ প্রতীকের মেয়র পদপ্রার্থী সরওয়ার কামালের মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এ সময় ১৫ নেতাকর্মী আহত হয়েছেন বলে অভিযোগ করেছেন সরওয়ার কামাল।
সোমবার (২৩ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে শহরের কালুর দোকান এলাকায় ঘটনাটি ঘটে। আহতদের পরিচয় পাওয়া যায়নি। তাদের চিকিৎসাসেবা দেয়া হচ্ছে বলে জানা গেছে।
তবে, পুলিশের বাঁধা উপেক্ষা করেই পথসভা করেছে সরওয়ার কামাল। সভায় স্বতঃস্ফূর্ত জনতার উপস্থিতি লক্ষ্য করা গেছে। পথসভা জনসভায় রূপ লাভ করে।
পুলিশের লাঠিচাজের্র বিষয়ে জানতে কক্সবাজার সদর মডেল থানার ওসি মো. ফরিদ উদ্দিন খন্দকারের বক্তব্য জানতে চেষ্টা করে পাওয়া যায়নি।
মেয়রপ্রার্থী সরওয়ার কামাল অভিযোগ করে বলেন, নির্বাচনী পথসভায় যাওয়ার পথে বিনা উস্কানীতে আমার কর্মী সমর্থকদের লাঠিচার্জ করে পুলিশ। বেপরোয়া মারধরে অন্তত ১৫ জন আহত হয়েছে।
তিনি আরো বলেন, আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনের আচরণবিধি লঙ্গন করলেও কোন ব্যবস্থা নেই। অন্যদিকে আমাদের সাধারণ পথসভায়ও বাঁধা দিচ্ছে পুলিশ। নির্বাচনী কর্মীদের ঘরে ঘরে গিয়ে হুমকি দেয়া হচ্ছে। এ কেমন আচরণ? পুলিশ তো নিজেরাই আইন শৃঙ্খলা ভঙ্গ করতেছে।
সরওয়ার কামাল বলেন, নারিকেল গাছ মার্কার গণজোয়ার দেখে আ’লীগ প্রার্থী দিশেহারা হয়ে পড়েছে। প্রতিটি জনপদে যখন নারিকেল গাছ মার্কার জোয়ার সৃষ্টি হয়েছে তখন আ’লীগ প্রার্থী পুলিশ ব্যবহার করে আমাদের পথসভা ও মিছিলে বাধা সৃষ্টি  করে আতংক সৃষ্টি করার চক্রান্ত করছে। ইনশা আল্লাহ কোন চক্রান্ত এবং যড়যন্ত্র আমাদের বিজয়কে ঠেকাতে পারবে না। তিনি অবিলম্বে মিছিলে হামলাকারী পুলিশের প্রত্যাহার দাবি করেন।
তিনি আরো বলেন, পক্ষপাতদুষ্ট পুলিশ দিয়ে সুষ্ঠু নির্বাচন আয়োজন করা সম্ভব হবে না। নির্বাচন সুষ্ঠু করতে হলে সেনা বাহিনী মেতায়েন করতে হবে।
আ’লীগের এসকল জুলুম ও অন্যায় আচরণের প্রতিশোধ ২৫ জুলাই নারিকেল গাছ মার্কায় ভোট দিয়ে জবাব দেওয়ার জন্য পৌরবাসীর প্রতি আহবান জানান সরওয়ার কামাল।
পাশাপাশি নারিকেল গাছ মার্কার সকল নেতাকর্মী ও সমর্থকদেরকে ধৈর্য ও সাহসিকতার সাথে কাজ চালিয়ে যাওয়ার অনুরোধ করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com