সোমবার, ০১ জুলাই ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরকাল স্মরণীয় হয়ে থাকবে: প্রধানমন্ত্রী সুরমা-কুশিয়ারা ফের বিপৎসীমার ওপরে, পানি বাড়ছে সিলেটের সব নদীতে প্রথম ধাপে কট্টর ডানপন্থিদের কাছে হারতে যাচ্ছে ম্যাক্রোঁর দল হলি আর্টিজানে হামলার ভয়াবহ সেই দিন আজ আমরা সাংবাদিকদের অনুরোধ জানিয়েছি, অর্ডার করিনি : এসবি প্রধান বাংলাদেশের অভ্যুদয় ইতিহাস ও সাফল্যের অবিচ্ছেদ্য অংশ ঢাবি দেশে আর কখনোই জঙ্গিবাদ-মৌলবাদের উত্থান হবে না : র‌্যাব ডিজি স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে কর্মকর্তাদের কাজ করতে হবে সব বিভাগে ভারী বর্ষণের সতর্কতা, ভূমিধসের শঙ্কা আরও ৫০০ কোটি ডলার দান করলেন ওয়ারেন বাফেট ‘সুন্দরবনের মধু’ বাংলাদেশের জিআই পণ্য হিসেবে নিবন্ধিত হচ্ছে নিত্যপণ্যের দাম নাগালে রাখতে কর্পোরেট নির্ভরশীলতা কমাতে হবে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন সংস্থার এপিএ চুক্তি এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত প্রায় ১০ হাজার বাজেটে বিদেশনির্ভরতা কমিয়ে আনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বিরোধীদের রেকর্ডভাঙা জয়ের পূর্বাভাস, কত আসন পাবে লেবার পার্টি বিশ্ববিদ্যালয় অচল হলে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত ভারতকে রেল করিডোর দেওয়া দেশের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বিদেশ যেতে মতিউরের স্ত্রীর আবেদন এবার সেই ফয়সালকে বগুড়ায় বদলি

কক্সবাজারে শুরু হচ্ছে বিচ ফুটবল টুর্নামেন্ট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ মে, ২০১৬
  • ১৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বাংলাদেশের কক্সবাজারের লাবনী পয়েন্ট আজ থেকে শুরু হচ্ছে তিনদিন ব্যপী বিচ ফুটবল টুর্নামেন্ট-২০১৬। মূলত স্পোর্টস ট্যুরিজম বা ক্রীড়া ভিত্তিক পর্যটন শিল্প তৈরির মাধ্যমে কক্সবাজারে আরো বেশি সংখ্যক পর্যটক আকর্ষণ করাই এই আয়োজনের মূল লক্ষ্য।

কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার ফুটবল বিষয়ক সম্পাদক ও বিচ ফুটবল টুর্নামেন্ট কমিটির সম্পাদক রাশেদ হোসেন নান্নু বলছেন, খেলার সময় এবং খেলোয়াড়ের

bbc_nocredit

সংখ্যার বিচারে সাধারণ ফুটবলের থেকে বিচ ফুটবল কিছুটা আলাদা।

এতে প্রতিদলে মূল মাঠে খেলেন পাঁচজন খেলোয়াড় আর পাঁচজন থাকেন রিজার্ভ বেঞ্চে। আর সেই সঙ্গে খেলার সময় থাকে কুড়ি মিনিট করে।

মি. নান্নু বলেছেন, বালিতে খেলতে হয় বলে এই খেলায় পরিশ্রম হয় অনেক বেশি, সেকারণে খেলার সময় কম রাখা হয়।

Nat-11-899x450

গত কয়েক বছর ধরেই কক্সবাজারে বিচ ফুটবলের জনপ্রিয়তা বাড়ছে।

কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বেসরকারি একটি প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষকতায় জেলার ৮টি দল এই টুর্নামেন্টে অংশ নেবে।

বিচ ফুটবল

মি. নান্নু বলছেন, স্থানীয় পর্যায়ে ফুটবলের প্রসার বাড়ানো এবং নতুন খেলোয়াড় তৈরি করাও এই টুর্নামেন্টের আরেকটি উদ্দেশ্য। এই টুর্নামেন্টের মাধ্যমে নতুন খেলোয়াড় তৈরির কাজ টি করা হয়ে থাকে।

গেল মৌসুমে কক্সবাজার থেকে জাতীয় দলে দুইজন খেলোয়াড় ডাক পেয়েছেন।

বাংলা৭১নিউজ/বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com