রবিবার, ১২ মে ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নয়, দেশ চালাচ্ছে অদৃশ্য শক্তি: মির্জা ফখরুল শাহ্জালাল ইসলামী ব্যাংকের ২৩ বছর পূর্তি উদযাপন ইসলামী ব্যাংকের বরিশাল জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত বিরোধীদের শেষ করে দিতে চান মোদী: কেজরিওয়াল কুয়েতে অবৈধভাবে প্রবেশের দায়ে পাঁচ বাংলাদেশি গ্রেফতার চিকিৎসাহীনতা : বাত-ব্যথায় ‘অল্প’ বয়সেই ‘বৃদ্ধ’ হচ্ছে মানুষ সরকার সিন্দাবাদের দৈত্য হয়ে জনগণের কাঁধে চেপে বসেছে প্রভাবশালীদের ভয়ে প্রভাবিত হওয়া যাবে না: ইসি রাশেদা শাহবাগ থেকে অবরোধকারীদের সরিয়ে দিলো পুলিশ, আটক ১৩ মোহামেডানকে হারিয়ে কিংসের পঞ্চম শিরোপা কেনা সনদের তালিকা প্রস্তুত, জমা দেওয়া হবে কারিগরি বোর্ডে : হারুন বৃষ্টিতে ঢাকার বাতাসে দূষণ কমেছে একমাত্র নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন সম্ভব : হানিফ পল্টনে কুড়িয়ে পাওয়া শপিংব্যাগে ককটেল বিস্ফোরণে কিশোর আহত তিন সঞ্চালন লাইন চালু করল পিজিসিবি কোথাও জলাবদ্ধতা হলে হটলাইনে কল করতে বললেন মেয়র কুয়েতে রাজনৈতিক অস্থিরতা, সংসদ ভেঙে দিলেন আমির চাঁপাইনবাবগঞ্জে আগাম আমের বাগান বিক্রিতে হিমশিম বঙ্গবন্ধুর সমাধিতে সেতু মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির শ্রদ্ধা অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও ‘অ্যাড মানি’ করা যাচ্ছে বিকাশে

পড়াশোনা করেই কাঙ্খিত ফল অর্জন করতে হবে-প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮
  • ১৫৮ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রশ্নফাঁস করে নয়, পড়াশোনা করেই কাঙ্খিত ফল অর্জন করতে হবে। দেশ গড়তে মেধাকে কাজে লাগাতে হবে। গণভবনে বৃহস্পতিবার সকালে শিক্ষামন্ত্রীর কাছ থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল গ্রহণকালে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী এসময় কৃতকার্যদের অভিনন্দন জানান। পাশাপাশি যারা অকৃতকার্য হয়েছে তাদেরকে যেন বকাঝকা করা না হয়, অভিভাকদের কাছে সেই আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, বকাঝকা কোনো সমাধান নয়। যারা অকৃতকার্য হয়েছে ভবিষ্যতে যাতে তারা কৃতকার্য হয় সেদিকে দৃষ্টি দিতে হবে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে।

তিনি বলেন, আমি আমাদের সকল শিক্ষক, অভিভাবক এবং মসজিদের ইমামসহ যারা শিক্ষা দেন তাদের সবাইকে বলব, আপনাদের এ বিষয়ে বিশেষ সজাগ থাকতে হবে। ছেলে-মেয়ে কোথায় যায়? কি করে? কার সাথে মিশে বা কলেজে অনুপস্থিত থাকলো কি না? এই বিষয়গুলোর দিকে বিশেষ দৃষ্টি দিতে হবে। বাবা-মাকে দিতে হবে, অভিভাবক যারা আছেন তাদেরকে দিতে হবে, শিক্ষকদেরকেও দিতে হবে।

শেখ হাসিনা বলেন, আমাদের ছেলে মেয়েরা সুস্থভাবে, সুন্দরভাবে বেঁচে থাকুক। সুন্দরভাবে তাদের জীবন গড়ে উঠুক সেটাই আমি কামনা করি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি। সারা বাংলাদেশেই এখন অনলাইন আছে। মোবাইল ফোন সেটাও সবার হাতে তুলে দিয়েছি। ডিজিটাল সেন্টারের মাধ্যমে বিভিন্নভাবে ঘরে বসে পরীক্ষার রেজাল্ট পেয়ে যাচ্ছেন। এখন আর যার যার শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে লাইন দিতে হচ্ছে না। নাম খুঁজতে হচ্ছে না। খুব সহজেই পেয়ে যাচ্ছেন। এই যে ঘরে বসে রেজাল্টটা পেয়ে যাচ্ছেন। আমরা যে ডিজিটাল বাংলাদেশ গড়েছি এটি তারই ফসল। সুফলটা এখন ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে।

প্রধানমন্ত্রী দেশবাসীর কাছে আহ্ববান করে বলেন, চলুন আমরা আমাদের দেশ, প্রিয় মাতৃভূমি বাংলাদেশ, এই বাংলাদেশকে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলি। বাংলাদেশ এখন ক্ষুধামক্ত। আমরা এখন উন্নয়নশীল দেশ। আমরা এখন বিশ্বের সামনে মর্যাদা নিয়ে চলতে পারি। কেউ আমাদেরকে আর অবহেলার চোখে দেখবে না।

তিনি বলেন, জাতির পিতা সাড়ে তিন বছরের মধ্যে বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হিসেবে গড়ে তুলে গিয়েছিলেন। আজকে আমরা সেই দেশকে উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছি। বিশ্বে আমাদের মর্যাদা বেড়েছে। আমরা মহান মুক্তিযুদ্ধে লাখো শহীদের রক্তের বিনিময়ে এই স্বাধীনতা অর্জন করেছি। আমরা মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি। বিশ্বদরবারে আমরা সবসময় মাথা উঁচু করে চলব।

আমাদের ছেলে-মেয়েরা আজকে যারা পাস করল। তারা ভবিষ্যতে এই দেশের কর্ণধার হবে। এই দেশকে আরো উন্নত করবে। সেটাই আমি কামনা করি যোগ করেন প্রধানমন্ত্রী। সূত্র: পরিবর্তৃন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com