সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা দেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট আজ থেকে ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ টানা চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ‘বিশ্বের উন্নত দেশগুলোকে বিনিয়োগে আকৃষ্ট করছে বাংলাদেশ’ ভোটের মাঠের নিরাপত্তায় প্রায় দুই লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন হজ পালন করতে সৌদি পৌঁছেছেন ৩০৮১০ জন দ্বিতীয় দিনে ফের সড়ক অবরোধ অটোরিকশা চালকদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে

ঢাকা আনা হচ্ছে তরিকুলকে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৮ জুলাই, ২০১৮
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতার হাতুড়িপেটায় আহত তরিকুল ইসলামকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছে।

রোববার সকালে তরিকুলের সহপাঠীরা তাকে নিয়ে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হন।

গত সোমবার পিটুনির শিকার তরিকুলকে প্রথমে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে বৃহস্পতিবার বেসরকারি হাসপাতাল রাজশাহী রয়্যালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসক সাঈদ আহমেদ বাবুর তত্বাবধানে তার চিকিৎসা চলছিল।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসম্পাদক আবদুল্লাহ আল মামুনের হাতুড়ি সদৃশ বস্তুও আঘাতে তরিকুলের যান পায়ের দুটি হাড়ই বাজেভাবে ভেঙে গেছে। অস্ত্রোপচার ছাড়া এটি ঠিক হওয়ার সম্ভাবনা দেখছেন না চিকিৎসক।

তাছাড়া তরিকুলের মেরুদণ্ডের হাড় ভেঙেছে কি না, রাজশাহীতে করা এক্সরেতে তা বোঝা যাচ্ছিল না। এ জন্য আরও উন্নত পরীক্ষার প্রয়োজন। সে জন্য তরিকুলকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল।

তরিকুলের ছোট বোন ফাতেমা খাতুন জানান, সহপাঠীরা তার ভাইকে নিয়ে ঢাকায় রওয়ানা হয়েছেন। আর তিনি গাইবান্ধায় নিজেদের বাড়ি রওনা হয়েছেন। তরিকুলের সহপাঠীরা তাকে ঢাকায় কোন হাসপাতালে ভর্তি করবেন তা তিনি এখনও জানেন না। ভর্তির পর বিকালের দিকে তিনি বিষয়টি জানাতে পারবেন।

গত ৩০ জুন ঢাকায় কোটা আন্দোলনের কয়েকজন নেতাকে পেটানো হয় ছাত্রলীগের জমায়েত থেকে। এর প্রতিবাদে ২ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পতাকা মিছিল বের করে শিক্ষার্থীরা। সে সময় হামলা করে ছাত্রলীগ আর তরিকুলকে চারপাশ দিয়ে ঘিরে ধরে বাঁশের লাঠি দিয়ে পেটানো হতে থাকে। এ সময় ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ-আল-মামুন হাতুড়ি দিয়ে পেটান তাকে।

হামলার পর পুলিশ আশঙ্কাজনক অবস্থায় তরিকুলকে উদ্ধার করে রাজশাহী মেডিকেলে ভর্তি করে। সেখানে তার মাথায় ৯টি সেলাই পড়ে আর প্লাস্টার করে দেয়া হয় পা। কিন্তু গত বৃহস্পতিবার তরিকুলকে রামেক হাসপাতাল থেকে ‘জোরপূর্বক’ ছুটি দেওয়া হয়।

তরিকুল সেদিন বলেছিলেন, তিনি সুস্থ নন। হাড় ভাঙা পুরো পায়ে প্লাস্টার থাকায় তিন-চারজন না ধরলে তিনি উঠে বসতেও পারেন না। সারা শরীরের ব্যাথার অসহ্য যন্ত্রণা।

কিন্তু হাসপাতাল থেকে ছুটি দেয়ায় উপায়ান্ত না পেয়ে বেসরকারি হাসপাতালে নেয়া হয় তরিকুলকে।

তরিকুল গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সুন্দরখোল উত্তরপাড়া গ্রামের খোরশেদ আলমের ছেলে। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রাবি শাখার যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।

এখন পর্যন্ত সংগঠনটির অন্য সদস্যরাই তরিকুলের চিকিৎসার সব ব্যবস্থা করে যাচ্ছেন। পাশে নেই বিশ্ববিদ্যালয় প্রশাসন। তরিকুলের ওপর হামলার ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। আটকও হয়নি কেউ।  সৌজন্যে: রিমন রহমান, ঢাকাটাইমস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com