সোমবার, ২০ মে ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

ভারতীয় ট্রাক চালকদের আন্দোলনে হিলি বন্দরের আমদানি-রপ্তানি বন্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩ জুলাই, ২০১৮
  • ১২৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, হিলি প্রতিনিধি: হিলি স্থলবন্দরে আটকে পড়া চাল খালাস করা নিয়ে দ্বিতীয় দিনের মত আন্দোলনে নেমেছেন ভারতীয় ট্রাক চালক ও তাদের সহযোগী খালাসীরা। তারা সীমান্তের চেকপোষ্ট এসে প্রতিবাদ জানিয়ে সকাল থেকে সকল প্রকার পন্য আমদানি বন্ধ করে দিয়েছে। যতক্ষন পর্যন্ত তাদের চাল খালাস করা না হবে, ততক্ষন হিলি দিয়ে আমদানি বন্ধ রাখবে তারা।

শুল্ক জটিলতার কারনে হিলি স্থলবন্দরে ২৮ দিন ধরে আটকা পড়ে আছে সাড়ে ৭ হাজার মেট্রিকটন চাল নিয়ে ২১৯টি ভারতীয় ট্রাক।  আমদানিকারকেরা শুল্ক কমানোর আশায় ভারতীয় চাল বোঝাই ট্রাক থেকে চাল খালাস না করায় প্রতিবাদি হয়ে আন্দোলন করছেন ভারতীয় ট্রাক চালক সহ তাদের সহযোগী খালাসীরা।

মঙ্গলবার সকালে সাড়ে ৪শ ট্রাক চালক ও খালাসীরা বন্দরের পানামা পোর্ট থেকে একটি মিছিল নিয়ে হিলি চেকপোষ্ট জিরো পয়েন্টে এসে ভারত থেকে আমদানিকৃত পন্য নিয়ে আসা ট্রাকগুলো প্রবেশ বন্ধ করে দেয়।

মঙ্গলবার তাদের চাল খালাস করা হবে এমন আশ্বাসে ৩ ঘন্টা পন্য আমদানি বন্ধ থাকার পর সোমবার বিকেলে আন্দোলনকারীরা তার প্রত্যাহার করে নেয়।

তাদের দাবি, ২৮ দিন ধরে চাল খালাস না হওয়ায় তারা আর্থিক ভাবে ক্ষতির মুখে পড়ে আছেন। পানামা পোর্টের আটকে থাকা গাড়ী থেকে যতদিন চাল খালাস করা না হবে, ততদিন তারা কোন পন্য আমদানি করতে দেবেনা।

হিলি স্থলবন্দর আমদানিকারক সমিতির সাধারন সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তাক বলেন, বাজেট ঘোষনার আগে যেহেতু চাল প্রবেশ করানো হয় এবং কাষ্টমস এর গাফলতির কারনে তাদের পন্য ছাড় করা হয়নি সেহেতু তারা ২৮ % ডিউটির পরিবতে ২ % ডিউটিতে চাল ছাড় করনের দাবি করেন। এবং তারা জাতীয় রাজস্ব বোর্ডে আবেদনও করেছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com