রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সেনাবাহিনীতে সৎ-নীতিবান অফিসাররাই পদোন্নতির দাবিদার: প্রধান উপদেষ্টা ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করতে ৭ দিনের আল্টিমেটাম শাহজালাল ইসলামী ব্যাংকের উদ্যোক্তার শেয়ার বিক্রির ঘোষণা বিদেশি কূটনীতিকদের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক মজুত গ্যাস উত্তোলন নিয়ে সুখবর দিল বাপেক্স এনএসআইয়ের সাবেক মহাপরিচালক ও স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা বৈরুতে একরাতে ৩০ দফা ভারি বিমান হামলা ইসরাইলের পূজামণ্ডপে ব্যাগ-পোটলা নিয়ে প্রবেশে নিরুৎসাহিত করেছে পুলিশ সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর তৃতীয় জানাজা অনুষ্ঠিত বিদ্যুৎ বিভাগ ও ক্রীড়া মন্ত্রণালয়ে নতুন সচিব দক্ষিণ-পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতি ১৪ হাজার ৪২১ কোটি টাকা: সিপিডি ওবায়দুল কাদের-নানক-হারুনের তথ্য পেলেই গ্রেফতার: র‌্যাব শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি, ৭ জনের মৃত্যু খাল-বিল ভরাটের ফলেই নোয়াখালীর বন্যা পরিস্থিতি দীর্ঘায়িত হয়েছে গাজায় মসজিদ-স্কুলে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২৪ আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু

ফালুজার পথে পথে লোকজনের ওপর সন্ত্রাসীদের গুলি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৪ মে, ২০১৬
  • ১৪০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইরাকের গোলযোগপূর্ণ পশ্চিমাঞ্চলীয় ফালুজা শহর থেকে বেসামরিক লোকজনকে বের হতে দিচ্ছে না উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ। শহর ছেড়ে পালাতে গেলে বেসামরিক লোকজন গুপ্ত ঘাতকদের গুলিতে প্রাণ হারাচ্ছে।

কথিত দায়েশ-বিরোধী মার্কিন বাহিনীর মুখপাত্র কর্নেল স্টিভ ওয়ারেন জানিয়েছেন, উগ্র সন্ত্রাসী গোষ্ঠীর ঘাতকরা শহর থেকে পলায়নপর লোকজনকে পথে থামিয়ে গুলি করছে। ফালুজা শহরে মারাত্মক রকমের খাদ্যসহ মৌলিক জিনিসপত্র ও চিকিৎসা সামগ্রির অভাব দেখা দিয়েছে।

মার্কিন এ কর্মকর্তা জানান, ইরাকের নিরাপত্তা বাহিনী বেসামরিক লোকজনের বের হওয়ার জন্য একটি মানবিক করিডর সৃষ্টির চেষ্টা করলেও সন্ত্রাসীরা তা মানছে না। তারা বেসামরিক লোকজনকে পথেই গুলি করে হত্যা করছে। এ কারণে সেখানকার লোকজন এখন আর বের হতে চাইছে না।

২০১৪ সাল থেকে ইরাকে তৎপর সন্ত্রাসীদের বিরুদ্ধে বিমান হামলা জোরদারের দাবি করছে আমেরিকা। কিন্তু এসব বিমান হামলায় সন্ত্রাসী নিহত হওয়ার চেয়ে বেসামরিক লেকাজনই মারা যাচ্ছে বেশি। এছাড়া, সন্ত্রাসীদের ওপর মার্কিন বিমান হামলার তেমন কোনো প্রভাবও নেই।

এর বিপরীতে বহুবার তথ্য-প্রমাণ পাওয়া গেছে যে, মার্কিন বাহিনী ইরাকের সন্ত্রাসীদেরকে বিমান ও হেলিকপ্টার থেকে অস্ত্র এবং গোলাবারুদ দিয়েছে।

বাংলা৭১নিউজ/পার্স টুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com