মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

হজে যেতে পারবেন না ইরানিরা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ মে, ২০১৬
  • ৯৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: সৌদি আরবের সঙ্গে সম্পর্কের উন্নতি না ঘটায় চলতি বছর হজে যেতে পারছেন না ইরানি নাগরিকরা।

শুক্রবার (১৩ মে) দেশটির এক মন্ত্রীর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

ইরানের সংস্কৃতিমন্ত্রী আলী জান্নাতি জানান, ইরান বিষয়টি নিয়ে এগুনোর জন্য সর্বোচ্চ চেষ্টা চালালেও সৌদি আরব আলোচনার মধ্যে একটি “ধ্বংসাত্মক” ভূমিকা পালন করেছে।

যদিও আলী জান্নাতির এ কথায় সৌদি কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি।

সৌদি আরবে শিয়া সম্প্রদায়ের শীর্ষস্থানীয় নেতা নিমর আল নিমরের মৃত্যুদণ্ড কার্যকর করে সৌদি আরব। পরে এই ঘটনাকে কেন্দ্র করে ইরানে প্রতিবাদকারীরা সৌদি আরবের কূটনৈতিক মিশনে হামলা চালালে রিয়াদ তেহরানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে।

এছাড়া গতবছর হজ করতে গিয়ে পদপিষ্ট হয়ে দুই হাজারেরও বেশি হাজী মারা গেছেন। তাদের মধ্যে ইরানের ৪৬০ জন হাজী রয়েছেন। এই দুই ঘটনাকে কেন্দ্র করে দুদেশের মধ্যে বর্তমানে তিক্ত সম্পর্ক রয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com