রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

শ্রমিক অসন্তোষে উত্তাল ফতুল্লা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৪ জুন, ২০১৮
  • ৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: নারায়ণগঞ্জের ফতুল্লায় একাধিক রফতানিমুখী পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিক বিভিন্ন দাবিতে সকাল থেকে সড়ক অবরোধ করেছে।

রোববার সকাল ৮টা থেকে ফতুল্লার শিবুমার্কেট এলাকা থেকে বিক্ষোভ শুরু হয়। এর পর বেলা সাড়ে ১১টায় ফতুল্লা মডেল থানার সামনে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

দুপুর ১২টা থেকে ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের শ্রমিকদের সঙ্গে আলোচনা করে সড়ক অবরোধ তুলে নেয়ার অনুরোধ করে আসছেন। তবে শ্রমিকরা জানিয়েছেন, তাদের সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত সড়ক থেকে সরবেন না।

শ্রমিকরা জানান, সাকুরা, রেডিক্যাল, ওসমান, ইরান, আবির ফ্যাশনসহ ৬-৭টি তৈরি পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিক এ বিক্ষোভে অংশ নিয়েছে। শ্রমিকদের অভিযোগ, সাকুরা গার্মেন্টের মালিক বেতনভাতা না দিয়ে শ্রমিকদের সঙ্গে খারাপ আচরণ করেন এবং সন্ত্রাসীদের দিয়ে হুমকি দেন। কথায় কথায় শ্রমিক ছাঁটাই করেন। একই সমস্যা অন্য কারখানাগুলোতেও।

ওসি মঞ্জুর কাদের জানান, শ্রমিকদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা চলছে। বেলা সাড়ে ১২টার দিকে শ্রমিকদের সড়ক থেকে উঠিয়ে ফতুল্লা ডিআইটি মাঠে সরিয়ে দেয়া হয়েছে। সড়কে যানচলাচল স্বাভাবিক করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com